শিরোনাম :
সখীপুরে বানিয়ারছিট প্রিমিয়ার লীগের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত সখীপুরে শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন থানায় পুলিশের কেউ টাকা চাইলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার ভাত খাওয়া কমিয়ে অন্যান্য পুষ্টিকর খাবারে গুরুত্ব দেওয়ার তাগিদ কৃষিমন্ত্রীর সখীপুরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর কর্মীর ওপর হামলার ঘটনায় মানববন্ধন ও প্রতিবাদ সভা সখীপুরে সারাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ উঠে যাচ্ছে রাস্তার কার্পেটিং! ঠিকাদার বললেন কাজ নিম্নমানের হয়নি সখীপুরে করোনাকালীন প্রনোদনা পেলেন ৩৪৩ নারী বহেড়াতৈল ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা টাঙ্গাইলে দুই স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার
সখীপুরে ইউপি নির্বাচনে দলীয় মনোনয়নে ‘অনুপ্রবেশকারী’ ও ‘বিদ্রোহীদের’ নাম সুপারিশের অভিযোগ

সখীপুরে ইউপি নির্বাচনে দলীয় মনোনয়নে ‘অনুপ্রবেশকারী’ ও ‘বিদ্রোহীদের’ নাম সুপারিশের অভিযোগ

টাঙ্গাইলের সখীপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নের তালিকায় ‘অনুপ্রবেশকারী’ ও ‘বিদ্রোহীদের’ নাম সুপারিশ করার অভিযোগ করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের নেতারা।

বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা তৈলধারা বাজারে কাঁকড়াজান ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তাঁরা এই অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল খালেক। এ সময় সেখানে ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকেরা উপস্থিত ছিলেন। আগামী ১১ নভেম্বর উপজেলার চারটি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে কাঁকড়াজান ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুহুল আমিন বলেন, আসন্ন নির্বাচনকে সামনে রেখে ৪ অক্টোবর ইউনিয়ন আওয়ামী লীগ বর্ধিত সভা করে পাঁচজনের একটি তালিকা উপজেলায় পাঠায়। ৫ অক্টোবর উপজেলা থেকে জেলায় ও ৬ অক্টোবর জেলা থেকে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে প্রার্থীদের নাম পাঠানো হয়। নেতারা বিশ্বস্ত সূত্রে জানতে পারেন, জেলা থেকে কেন্দ্রে পাঠানো ওই তালিকায় দলে অনুপ্রবেশকারী ও বিদ্রোহীদের নাম রয়েছে।

অথচ কেন্দ্রীয় নেতারা সব সময় বলে আসছেন অনুপ্রবেশকারী ও বিদ্রোহীদের কোনোভাবেই মনোনয়ন দেওয়া হবে না। আবদুল খালেক লিখিত বক্তব্যে বলেন, দুলাল হোসেন দীর্ঘদিন বিএনপির রাজনীতি করেছেন। ২০০১ সালে তিনি বিএনপি থেকে কৃষক শ্রমিক জনতা লীগে যোগদান করে কাঁকড়াজান ইউনিয়নের সভাপতি নির্বাচিত হন।

২০১৬ আনুষ্ঠানিকভাবে দুলাল হোসেন আওয়ামী লীগে যোগ দিয়ে একই বছর কাঁকড়াজান ইউনিয়ন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চান। দলীয় মনোনয়ন না পেয়ে ওই বছরই দুলাল হোসেন নৌকার বিরুদ্ধে ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে নির্বাচন করে নৌকা প্রতীকের সঙ্গে পরাজিত হন।

এবারও তিনি নৌকার মনোনয়ন পেতে মরিয়া হয়ে উঠেছেনইউনিয়ন আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি আবু সাঈদ বলেন, ‘দুলাল হোসেনকে মনোনয়ন দেওয়া হলে, উপজেলা থেকে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। প্রয়োজনে আমরা কেন্দ্রীয় নেতাদের সঙ্গে দেখা করব।’

সংবাদ সম্মেলন শেষে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বাদল বলেন, ‘আমরা বিশ্বস্ত সূত্রে জানতে পেরেছি, ইউনিয়ন ও উপজেলা থেকে সুপারিশ করার তালিকার মূল্যায়ন না করে দলে অনুপ্রবেশকারী ও বিদ্রোহীদের নাম তালিকার শীর্ষে রেখে কেন্দ্রে পাঠানো হয়েছে।

ত্যাগী ও পরীক্ষিতদের মূল্যায়ন না করে দলে অনুপ্রবেশকারী ও বিদ্রোহীদের মনোনয়ন দেওয়া হলে তৃণমূলে থাকা ত্যাগী নেতা-কর্মীরা কষ্ট পাবেন। এতে করে দলের ভীষণ ক্ষতি হবে।

(প্রথম আলো)

Please Share This Post in Your Social Media




প্রধান কার্যালয়ঃ স্কুল মার্কেট,২য় তলা, কচুয়া বাজার,সখীপুর, টাঙ্গাইল। মোবাইলঃ 01518301289; 01708067997 ইমেইলঃ Kachuaonlinenews@gmail.com ©TangailNews24 Is A Part Of KachuaOnlineNews© © All rights reserved © 2021 Tangail News
Design BY NewsTheme