শিরোনাম :
টাঙ্গাইলে বিয়ের প্রলোভনে পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ টাঙ্গাইলে দুই মোটরসাইকেলের সংঘর্ষে যুবক নিহত সখীপুরে এক পরিবারের সাতজনকে অচেতন করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুট সখীপুরে শেখ কামাল ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন সখীপুর ক্রীড়া ঐক্য সখীপুরে আওয়ামী লীগের ৫ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী বহিষ্কার টাঙ্গাইলে স্কুলছাত্রী হত্যার ঘটনায় আহত কিশোরের মৃত্যু নাগরপুরে পাকুটিয়া ইউনিয়ন আওয়ামীলীগের নির্বাচনী মতবিনিময় সভা প্রেমে ব্যর্থ হয়ে সুমাইয়াকে ছুরিকাঘাতে হত্যা করে মনির টাঙ্গাইলে স্কুলছাত্রীকে গলা কেটে হত্যার ঘটনায় সাবেক প্রেমিককে সন্দেহ পুলিশের টাঙ্গাইলের পথে পথে কেন্দ্রীয় কমিটির পথসভা
সখীপুরে জরাজীর্ণ বাঁশের খুঁটিতে বিদ্যুতের তার : দুর্ঘটনার আশঙ্কায় দিনকাটছে এলাকাবাসীর

সখীপুরে জরাজীর্ণ বাঁশের খুঁটিতে বিদ্যুতের তার : দুর্ঘটনার আশঙ্কায় দিনকাটছে এলাকাবাসীর

সখীপুর(টাঙ্গাইল)প্রতিনিধিঃ খেলতে গিয়ে বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে কালিদাস নমপাড়া গ্রামের স্মৃতি রানী বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ১০ আগস্ট অকালে হারিয়ে যায়। আবার কিছুদিন আগে কচুয়া গ্রামের শামসুলের ছেলে বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে মৃত্যুবরণ করে। ময়মনসিংহ জেলা থেকে সখীপুরে কাজ করতে এসে বহেড়াতৈল গ্রামে বিদ্যুতের তারে জড়িয়ে মৃত্যুবরণ করেন এক শ্রমিক।
এভাবে প্রায়ই উপজেলার কোনো না কোনো এলাকায় বিদ্যুতের জরাজীর্ণ তারে জড়িয়ে মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। কিন্তু সাবধানতার কোনো বালাই কর্তৃপক্ষের নেই বলে অভিযোগ সচেতন মহলের।

উপজেলার কিছু লাইন বাঁশের খুঁটির পাশাপাশি মরা গজারি গাছের মাধ্যমে টানানো হয়েছে বিদ্যুতের তার। মাটি থেকে হাতের নাগালেই রয়েছে এসব বিদ্যুতের লাইন। এসব খুঁটি ভেঙে পড়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে সংশ্লিষ্ট এলাকার লোকজন। অপরিকল্পিত এসব সংযোগে প্রাণহানির আশঙ্কা থাকলেও নজর নেই পিডিবি কর্তৃপক্ষের বলে ধারণা করছেন স্থানীয় বাসিন্দারা।
উপজেলার পৌরসদরে সরেজমিনে দেখা যায়, চারপাশে অসংখ্য বৈদ্যুতিক সংযোগ। এসব সংযোগে বিদ্যুতের খুঁটির বদলে ব্যবহার করা হয়েছে মরা গজারি ও বাঁশ। মাটি থেকে তারের দূরত্ব অল্প হওয়ায় যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।
একই চিত্র দেখা গেছে উপজেলার কচুয়া গ্রামেও। বিদ্যুতের মূল খুঁটি থেকে বাঁশের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ নিয়েছেন ওই এলাকার অনেক পরিবার। এ পরিস্থিতির স্থায়ী সমাধান না হওয়ায় দীর্ঘ দিন ধরেই দুর্ভোগে আছেন এলাকাবাসী। খুঁটি থেকে বাঁশ দিয়ে টানা হয়েছে প্রায় দেড় কিলোমিটার বিদ্যুতের লাইন। বৈদ্যুতিক খুঁটির পরিবর্তে পুরোটিতেই ব্যবহার করা হয়েছে বাঁশ। কচুয়া গ্রামের বাসিন্দা আক্কাস আলী বলেন, প্রায় দশ বছর ধরে বাঁশ দিয়ে তার টানানো হয়েছে এলাকায়। প্রতিকার চাওয়া হয়েছে অনেকবার।

জনপ্রতিনিধিদের কাছেও জানানো হয়েছে। আশ্বাস দিলেও এর প্রতিকার হয়নি। এভাবে সংযোগ নেওয়ায় মারাত্মক ঝুঁকিতে রয়েছেন বলে জানান তিনি। আন্দি গ্রামের হালিম ড্রাইভার জানান, দীর্ঘদিন ধরে বিদ্যুতের খুঁটি নেই। খুঁটির বাঁশ দিয়ে কাজ চালানো হচ্ছে। কর্তৃপক্ষকে জানানোর পরেও আমলে নিচ্ছে না। ঝুঁকিপূর্ণ এসব বাঁশের খুঁটি সরিয়ে বিদ্যুতের খুঁটি বসানোর দাবি জানান তিনি।
এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল বলেন, উপজেলার বিভিন্ন স্থানে বৈদ্যুতিক খুঁটির বদলে ঝুঁকিপূর্ণভাবে বাঁশ এবং গাছ ব্যবহার করা হয়েছে। বিষয়টি নিয়ে এলাকাবাসীর অভিযোগও রয়েছে। খুঁটির জন্য বারবার অবগত করা হলেও আমলে নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এদিকে পিডিবির নির্বাহী কর্মকর্তা আনোয়ারুল ইসলাম বলেন, বাঁশের খুঁটির বিষয়ে অবগত আছেন। পর্যায়ক্রমে কাজ করে যাচ্ছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা চিত্রা শিকারী জানান, বাঁশে অথবা গাছে তার থাকা ঝুঁকিপূর্ণ। এমন হয়ে থাকলে বিষয়টি উপজেলা আবাসিক প্রকৌশলীকে জানিয়ে সমাধানের চেষ্টা করা হবে।

সখীপুর প্রতিনিধি
১৫-০৮-২০২১

Please Share This Post in Your Social Media




প্রধান কার্যালয়ঃ স্কুল মার্কেট,২য় তলা, কচুয়া বাজার,সখীপুর, টাঙ্গাইল। মোবাইলঃ 01518301289; 01708067997 ইমেইলঃ Kachuaonlinenews@gmail.com ©TangailNews24 Is A Part Of KachuaOnlineNews© © All rights reserved © 2021 Tangail News
Design BY NewsTheme