শিরোনাম :
সখীপুরে পুলিশকে থাপ্পর মারায় শিক্ষক গ্রেফতার সখীপুরে প্রধানমন্ত্রীর জন্মদিনে এতিম শিশুদের নিয়ে কেক কাটল উপজেলা প্রশাসন এবারো জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী সখীপুরে ১৪ বছর পালিয়ে থাকার পর অবশেষে পুলিশের হাতে গ্রেপ্তার। নাগরপুরে প্রশাসনের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালিত নাগরপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালিত সখীপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ নাগরপুরে স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিন পালিত সখিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশন বন্ধ,প্রসূতিদের চরম দুর্ভোগ সখীপুরে এইচএসসির ফরম পূরণ করেনি ৫৩ শতাংশ শিক্ষার্থী
সখীপুরে স্বাস্থ্যবিধি মানায় অনীহা

সখীপুরে স্বাস্থ্যবিধি মানায় অনীহা

(সাজ্জাত লতিফ)দেশে করোনা ভাইরাস দিন দিন মহামারি আকার ধারণ করছে। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভাইরাসটির শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশের ইতিহাসে সর্বোচ্চ ২৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯ হাজার ৫২১ জনে। এর আগে গত ১৯ জুলাই দেশের ইতিহাসে সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু হয়েছিল।

সোমবার (২৬ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ১৯২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ লাখ ৭৯ হাজার ৮২৭ জনে।

সখীপুরে লকডাউন মানছেই না সাধারণ মানুষ। স্থানীয় হাঁট-বাজারগুলোতে ভিড় করছে প্রতিনিয়তই। প্রশাসনের সাইরেন শুনলে সাময়িকের জন্য সটকে পড়লেও গাড়ী সরে গেলেই আগের জায়গায় চলে যায় সবাই। গ্রাম অঞ্চলের হাঁট-বাজারগুলোতে সাধারণ মানুষের মধ্যে করোনার এই কঠোর বিধি নিষেধের কোনো বালাই লক্ষ্য করা যায়নি। মাস্ক ব্যবহার করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়া এর কোনো কিছুই তাদের মধ্যে পরিলক্ষিত হচ্ছে না।

তবে এটি না মানার প্রবণতাটি যুবক ও বৃদ্ধদেও মধ্যে বেশি লক্ষিত হচ্ছে বলে সচেতন মহল মনে করছে। চা স্টলগুলো সামনের সাটার বন্ধ করে ভিতরে চা বিক্রি করছে দেদারছে। এছাড়া নিরাপদ স্থানে অনেক লোক একত্র হয়ে মোবাইলের মাধ্যমে লুডু খেলাও হচ্ছে বেদম। আবার যে সব অঞ্চলে রাস্তা খারাপ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) এর গাড়ী ঢোকবে না ওইসব এলাকায় নির্ভয়ে চা থেকে শুরু করে সব কিছুর দোকানই চালিয়ে যাচ্ছে। আর রাস্তা যে এলাকায় ভাল সে সব এলাকায় চোখ কান খোলা রেখে খোঁজ খবর নিয়ে দোকানপাট চালাচ্ছে। শুধু খোঁজ রাখছে ইউএনওর গাড়ি এখন উত্তর দিকে না কী দক্ষিণ দিকে গেছে।

গত তিন দিনে সরেজমিন ঘুরে এ তথ্য পাওয়া গেছে। করোনা তাদের কোনো বড় ধরনের ভয় নয়। ভয় হলো জরিমানা থেকে বাচঁতে হবে, দোকানদারি চালাতে হবে।
এছাড়া ঈদ পরবর্তী ঘুরাঘুরিতে পর্যটন এলাকা নকিল বিল এবং পলাশতলীতে বিধি নিষেধকে বৃদ্ধাগুলি দেখিয়ে নানা অজুহাতে বের হচ্ছে দর্শানার্থীরা। প্রশাসন উদ্ভূত পরিস্থিতি কঠোর হাতে দমন করার জন্য শুক্রবারে অভিযান চালিয়ে ৩৭টি মামলা এবং শনিবার অভিযান চালিয়ে ৫৫টি এবং রোববার ২৬টি মামলা দায়ের করে প্রায় দেড় লাখ টাকা জমিানা করেন।

উপজেলা নির্বাহী অফিসার চিত্রা শিকারী ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) হামীম তাবাসসুম প্রভা পৃথকভাবে অভিযান পরিচালনা করেন।

কালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম কামরুল হাসান বলেন, গ্রামের সাধারণ মানুষের মধ্যে সচেতনতাবোধ একটু কম, তবে সচেতনতা বাড়তেছে।

দারিয়াপুর ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান আনসার আলী আসিফ বলেন, করোনা কী এটা গ্রামের মানুষ বুঝতেই চাচ্ছে না। তবে আমাদের সকলে মিলে চেষ্টা করতে হবে।
বহেরাতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফেরদৌস বলেন, প্রশাসনের পাশাপাশি আমাদেরও চেষ্টা করতে হবে তানাহলে পরিস্থিতি সামাল দিতে প্রশাসন হিমশিম খাবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা চিত্রা শিকারী যায়যায়দিনকে বলেন, স্থানীয় জনপ্রতিনিধি, থানাপুলিশসহ আমরা সকলে মিলে প্রতিদিন-রাত চেষ্টা করে যাচ্ছি। যুবক আর বৃদ্ধ ছাড়া সকলেই সচেতন আছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত আমাদের অভিযান আরো কঠোরভাবে অব্যাহত থাকবে।
যাযাদি/এস

Please Share This Post in Your Social Media




প্রধান কার্যালয়ঃ স্কুল মার্কেট,২য় তলা, কচুয়া বাজার,সখীপুর, টাঙ্গাইল। মোবাইলঃ 01518301289; 01708067997 ইমেইলঃ Kachuaonlinenews@gmail.com ©TangailNews24 Is A Part Of KachuaOnlineNews© © All rights reserved © 2021 Tangail News
Design BY NewsTheme