সখীপুরে উপরে পড়েছে ইতিহাসের সাক্ষী ৫’শ বছরের তেঁতুল গাছ!

সখীপুরে উপরে পড়েছে ইতিহাসের সাক্ষী ৫’শ বছরের তেঁতুল গাছ!

(মোঃ আমিনুল ইসলাম)টাঙ্গাইলের সখীপুরের দাড়িয়াপুর গ্রামে ইতিহাসের সাক্ষী কয়েকশত বছরের পুরোনো একটি তেঁতুল গাছ উপড়ে পড়েছে। গাছটি ভেঙে রাস্তার উপর পড়ায় যানবাহন ও মানুষের চলাচল বন্ধ হয়ে আছে। তাই গাছটি দ্রুত সরিয়ে রাস্তা মুক্ত করার দাবি জানায় এলাকাবাসী।

গাছটির বয়স কত হতে পারে এমন প্রশ্নের জবাবে দাড়িয়াপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম শাইফুল ইসলাম শামীম বলেন, গাছটি কত বছরের পুরোনো তা বলা সম্ভব না। আমার দাদাও বলতেন তিনিও নাকি ছোটবেলায় গাছটি এইরকমই দেখেছেন।

উপজেলাকৃষি উপ-সহকারী ও উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো.আনিছুর রহমান আমার সংবাদকে বলেন, কেউ বলেন ৫’শ বছর আবার কেউ বলেন, হাজার বছর। তবে বয়স যাই হোক এটিই যে উপজেলার সবচেয়ে পুরাতন বৃক্ষ তাতে কোনো সন্দেহ নেই।

দাড়িয়াপুর শাহাবুদ্দিন আহাম্মেদ (এসএ) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আব্দুল আজিজ আমার সংবাদ জানান, গাছের বয়স সম্পর্কে আমাদের ধারণা নাই। আমার পূর্ব পুরুষরাও গাছটির বয়স বলতে পারেনি। সে হিসেবে ধারণা করা যায় গাছের বয়স কয়েক শত বছর হবে।

দাড়িয়াপুর ইউনিয়নের চেয়ারম্যান ও দাড়িয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনসার আলী আসিফ জানান, সকালেই গাছটি ভেঙ্গে পড়ার খবর পেয়েছি। গাছটি অনেক বড় হওয়াও রাস্তা বন্ধ হয়ে আছে। শ্রমিক নিয়ে গাছটি অতিদ্রুত সরানোর জন্য স্থানীয় ইউপি সদস্যকে নির্দেশ দেয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media




প্রধান কার্যালয়ঃ স্কুল মার্কেট,২য় তলা, কচুয়া বাজার,সখীপুর, টাঙ্গাইল। মোবাইলঃ 01518301289; 01708067997 ইমেইলঃ Kachuaonlinenews@gmail.com ©TangailNews24 Is A Part Of KachuaOnlineNews© © All rights reserved © 2021 Tangail News
Design BY NewsTheme