ঘাটাইলে সাগরদিঘী বিট কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন

ঘাটাইলে সাগরদিঘী বিট কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন

(ঘাটাইল নিউজ ডেস্ক)টাঙ্গাইলের ঘাটাইলে বনবিভাগের আওতাধীন সাগরদিঘী ফরেস্ট বিট কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা মামলার দায়ের করার প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী। বুধবার (১৬জুন) সকালে উপজেলার কামালপুর ছোবাহান মার্কেটের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সাগরদিঘী বিটের অধীনে কামালপুর মৌজার সিএস দাগ নং ৪ এ সরকারী সংরক্ষিত বনভুমিতে ২০০৭- ২০০৮ইং অর্থ বছরে সৃজিত আকাশমনির উডলট বাগান করা হয়। গত ৯জুন ওই বাগান থেকে দুর্বৃত্তরা গাছ কাটতে ছিল। খবর পেয়ে টহলরত অবস্থায় থাকা বিট অফিসের কর্মকর্তারা তাদেরকে ধাওয়া করে। এ সময় বন কর্মকর্তার উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

পরে বনের ভিতর পড়ে থাকা ১৫.০০ ঘনফুট কাঠ জব্দ করে বন বিভাগের লোকজন।

কাউকে না পেয়ে ওই দিনই চারজনকে অভিযুক্ত করে সাগরদিঘী বিট কর্মকর্তা সিদ্দিক হোসেন বন আইনে একটি মামলা (মামলা নং ৯৭(বন) ২১, তারিখ ৯/৬/২০২১ইং) দায়ের করেন।

ওই মামলার অভিযুক্ত কামালপুর গ্রামের হাবিবুর রহমানের ছেলে মো. একাব্বর (৩৫) ও একই এলাকার জামাল মিয়ার ছেলে শাজাহান মিয়া (৩৫) কে অভিযুক্ত করার প্রতিবাদে স্থানীয়রা মানববন্ধন করেন।

এতে বক্তব্য রাখেন, আওয়ামী সাংস্কৃতি ফোরামের টাঙ্গাইল জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদত হাজী, স্থানীয় শ্রমিক লীগ নেতা মো. রাসেল সিকদার, স্থানীয় সোনার বাংলা ক্লাবের সাধারণ সম্পাদক শেখ ফরিদ, মসজিদের মোয়াজ্জিন আব্দুল কাদেরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তি।

এ সময় বক্তারা বলেন, একাব্বর একজন সহজ সরল এবং ধর্মভীরু মানুষ। অপরদিকে, শাজাহান মিয়া পেশায় একজন দিনমজুর। তাদের বিরুদ্ধে বনবিভাগ যে মামলা দায়ের করেছেন মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট।

বনবিভাগের ওই কর্মকর্তা মনগড়া মিথ্যা মামলা দিয়ে সহজ সরল দুই ব্যক্তিকে হয়রানী করছেন। ওই বিট কর্মকর্তার শাস্তির দাবীও করেন বক্তারা।

এ ব্যপারে সাগরদিঘী বিট কর্মকর্তা ও ওই মামলার বাদী মো. সিদ্দিক হোসেন মুঠোফোনে বলেন, মানববন্ধনের বিষয়টি আমার জানা নেই। যথাযথ নিয়ম মেনেই মামলা দায়ের করা হয়েছে বলেও তিনি জানান।

Please Share This Post in Your Social Media




প্রধান কার্যালয়ঃ স্কুল মার্কেট,২য় তলা, কচুয়া বাজার,সখীপুর, টাঙ্গাইল। মোবাইলঃ 01518301289; 01708067997 ইমেইলঃ Kachuaonlinenews@gmail.com ©TangailNews24 Is A Part Of KachuaOnlineNews© © All rights reserved © 2021 Tangail News
Design BY NewsTheme