সখীপুরে জমি অধিগ্রহণের টাকা ১৫ দিনের মধ্যে পরিশোধ করা হবে

সখীপুরে জমি অধিগ্রহণের টাকা ১৫ দিনের মধ্যে পরিশোধ করা হবে

সোমবার দুপুরে উপজেলার সিলিমপুর গ্রামে পাওনাদার উদ্দেশ্যে এডিসি মো.শহিদুল ইসলাম(রাজস্ব) বলেন,আগামী ৭/১৫দিনের মধ্যে জমি অধিগ্রহনের টাকা বুঝিয়ে দেওয়া হবে এবং গ্যাস পাইপ লাইন স্থাপনের জমিতে জমিজমা সংক্রান্ত জটিলতা থাকায় বিশেষ ব্যবস্থায় খাজনা নেওয়ার ব্যবস্থা করা হবে। এমনকি জমি অধিগ্রহনের ক্ষেত্রে যে চাঁদাবাজির মামলা হয়েছে,মামলাটির বিষয়ে ডিসি সাহেবের সাথে কথা বলবো।

এ সময় উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু, উপজেলা নির্বাহী অফিসার চিত্রা শিকারী,সহকারি কমিশনার(ভূমি) হামীম তাবাসসুম প্রভা,উপজেলার অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও বনবিভাগের লোকজন উপস্থিত ছিলেনসাধারনণ জনগনের পক্ষে উপস্থিত ছিলেন,কৃষক শ্রমিক জনতা লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা বীরপ্রতীক,টাঙ্গাইল জেলা কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি এড.মো.রফিকুল ইসলাম,সাধারন সম্পাদক এটিএম সালেক হিটলু, সখীপুর কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি এমএ সবুর,সাধারন সম্পাদক দুলাল হোসেন প্রমুখ।

এর আগে বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরোত্তম গ্যাস পাইপ লাইনের কাজ বন্ধ করে দিয়ে বলেন,নিরীহ মানুষের নামে নয় কাদের সিদ্দিকী তার নামে মামলা করতে বলেন। জনগণের জমির মূল‍্য পরিশোধ সাপেক্ষে গ্যাস লাইন স্থাপন করতে বলেছেন কৃষক শ্রমিক জনতা লীগ প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরোত্তম। তিনি বলেন, জমির মূল‍্য পরিশোধ করতে বলায় নিরীহ জনগণের নামে গ্যাস ট্রানসমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল) এর করা মামলা প্রত‍্যাহার ও দুঃখ প্রকাশ করতে বলেন কর্তৃপক্ষকে। তিনি বলেন,জমির মূল্য পরিশোধ না করা পর্যন্ত গ্যাস পাইপ লাইন স্থাপন বন্ধ থাকবেশনিবার(২৯মে) সন্ধ্যায় সখীপুর উপজেলার সিলিমপুর গ‍্রামে তার খামার বাড়ির ওপর দিয়ে গ্যাস লাইন নির্মাণ কাজ শুরু করতে গেলে সেখানে তিনি উপস্থিত হন। এ সময় তিনিসহ অন্যান্য মালিকদের জমির টাকা পরিশোধ করে গ্যাস লাইন স্থাপন করতে বলেন।উল্লেখ্য, গ্যাস ট্রান্সমিশন কম্পানি লিমিটেড (জিটিসিএল) ধনুয়া-নলকা ৩০ ইঞ্চি গ্যাস লাইন স্থাপনের কাজ চলছে। ক্ষতিপূরণ না দিয়ে গ‍্যাস লাইনের কাজ করতে গেলে বাধা দেন ভুক্তভোগীরা।

এ ঘটনায় প্রকল্প পরিচালক (পিডি) শামসুর রহমান বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০ জনের নামে সখীপুর থানায় মামলা করেন। পুলিশ চারজনকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায়।

প্রকল্প পরিচালক (পিডি) শামসুর রহমান বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জনগণের ক্ষতিপূরণের টাকা পরিশোধ করা আছে। যথাযথ প্রক্রিয়া সম্পন্ন করে সেখান থেকেই টাকা বুঝে নিতে তিনি অনুরোধ করেন। পাইপ স্থাপনে অবৈধভাবে বাধা দেওয়ায় কয়েকজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

তথ্যসূত্র-যায় যায় দিন

Please Share This Post in Your Social Media




প্রধান কার্যালয়ঃ স্কুল মার্কেট,২য় তলা, কচুয়া বাজার,সখীপুর, টাঙ্গাইল। মোবাইলঃ 01518301289; 01708067997 ইমেইলঃ Kachuaonlinenews@gmail.com ©TangailNews24 Is A Part Of KachuaOnlineNews© © All rights reserved © 2021 Tangail News
Design BY NewsTheme