করোনায় একদিনে ভারতে ৪ হাজার মানুষের মৃত্যু! আক্রান্ত সাড়ে ৩ লাখ

করোনায় একদিনে ভারতে ৪ হাজার মানুষের মৃত্যু! আক্রান্ত সাড়ে ৩ লাখ

(ইন্ডিপেন্ডেন্ট ডেস্ক) ভারতে করোনায় একদিনে আরো ৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। এসময় নতুন করে শনাক্ত হয়েছেন আরো ৩ লাখ ৪৩ হাজার রোগী। এ নিয়ে এ পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা ২ লাখ ৬২ হাজারের বেশি।

নতুন শনাক্তদের নিয়ে যুক্তরাষ্ট্রের পর কোভিড-১৯ রোগীর সংখ্যায় বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দুই কোটি ৪০ লাখ ৪৬ হাজার ৮০৯ জনে দাঁড়িয়েছে।


টানা তিন সপ্তাহ ধরে ভারতে দৈনিক তিন লাখের বেশি করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ায় প্রচণ্ড চাপে পড়েছে দেশটির স্বাস্থ্য ব্যবস্থা। আতঙ্কজনক এই পরিস্থিতিতে টিকার চাহিদাও বেড়ে গেছে।

এই পর্যায়ে দেশটির সরকার কোভিশিল্ড টিকার প্রথম ও দ্বিতীয় ডোজের মধ্যে বিরতি আরও বাড়িয়ে ৬ থেকে ৮ সপ্তাহের বদলে ১২-১৬ সপ্তাহ করেছে। এই নিয়ে তিন মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো কোভিশিল্ডের দুই ডোজের মধ্যে সময় ব্যবধান বাড়ানো হল বলে জানিয়েছে এনডিটিভি।

এই সিদ্ধান্তে সমালোচনা দেখা দিলেও হোয়াইট হাউসের প্রধান চিকিৎসা উপদেষ্টা ডা. অ্যান্থনী ফাউচির মতো মেডিকেল বিশেষজ্ঞরা এ পদক্ষেপকে ‘যুক্তিসঙ্গত পন্থা’ বলে অভিহিত করেছেন।

বৃহস্পতিবার বার্তা সংস্থা এএনআইকে ফাউচি বলেছেন, ভারতে মতো কঠিন পরিস্থিতিতে যত দ্রুত যত বেশি সম্ভব লোককে টিকা দেওয়ার পথ বের করার চেষ্টা নেওয়া দরকার, তাই আমার বিশ্বাস তা করার জন্য এটি একটি যুক্তিসঙ্গত পন্থা।


টিকার ঘাটতি দেখা দেওয়ায় ভারতের অন্ধ্র প্রদেশ, দিল্লি ও কর্নাটক রাজ্য করোনাভাইরাস টিকা সংগ্রহের জন্য আন্তর্জাতিক দরপত্র আহ্বান করেছে।

এদিকে বিশ্বে একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১৩ হাজার ৩৪২ জন। নতুন করে শনাক্ত হয়েছে ৭ লাখ ৩৯ হাজারের বেশি। এদিকে ব্রাজিলে কাঁচামাল না থাকায় অ্যাস্ট্রা জেনেকা টিকা উৎপাদন সাময়িক ভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। যুক্তরাষ্ট্রে ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন জানিয়েছে যেসব নাগরিক টিকার দুইটি ডোজই নিয়েছেন তাদের বাইরে বের হলে মাস্ক পড়ার দরকার নেই।


এদিকে শুক্রবার তাইওয়ান সরকার ঘোষণা করেছে যে দেশটিতে করোনা সতর্কতা জারি করার কোন প্রয়োজন নেই।

Please Share This Post in Your Social Media




প্রধান কার্যালয়ঃ স্কুল মার্কেট,২য় তলা, কচুয়া বাজার,সখীপুর, টাঙ্গাইল। মোবাইলঃ 01518301289; 01708067997 ইমেইলঃ Kachuaonlinenews@gmail.com ©TangailNews24 Is A Part Of KachuaOnlineNews© © All rights reserved © 2021 Tangail News
Design BY NewsTheme