সকালে দ্রুত রান তুলে ইনিংস ঘোষণা করবে বাংলাদেশ

(ক্রিকেট ৯৭ ডেস্ক)শ্রীলঙ্কার বিপক্ষে ক্যান্ডি টেস্টের প্রথম দুইদিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৪৭৪ রান। আজ (২২ এপ্রিল) দ্বিতীয় দিন আলোক স্বল্পতায় খেলা হয়নি ২৫ ওভার। তবে ক্ষতি হওয়া ওভারগুলো পরের তিনদিন সামঞ্জস্য করে নিতে প্রতিদিন খেলা হবে ৯৮ ওভার করে। বাংলাদেশ দল আগামীকাল আবার ব্যাট করবে কিনা এ নিয়ে প্রশ্ন থাকলেও সেটির অবসান ঘটালেন কোচ রাসেল ডোমিঙ্গো।
জানালেন আগামীকাল ব্যাট করে দ্রুত আরও কিছু রান যোগ করতে চায় তার দল। স্কোরবোর্ডে অন্তত ৫২০ রানকে নিরাপদ মনে করছেন টাইগার কোচ।

পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হকের সেঞ্চুরিতে ইতোমধ্যে ৪ উইকেতে ৪৭৪ রানের সংগ্রহ বাংলাদেশের।


ওপেনার তামিম ইকবাল প্রথম দিন ৯০ রান করে আউট হলেও আজ দ্বিতীয় দিনে অপরাজিত ছিলেন মুশফিকুর রহিম ও লিটন দাস। শান্ত (১৬৩) ও মুমিনুলের (১২৭) বিদায়ের পরে লিটন-মুশফিক ৫০ রানের অবিচ্ছেদ্য জুটিতে দলকে ৫০০ রানের সংগ্রহ এনে দেয়ার পথে ছিলেন।

তবে এক দফা বৃষ্টি ও পরে আলোক স্বল্পতায় দিনের খেলা ২৫ ওভার বাকি থাকলেও শেষ মাঠে গড়ায়নি। লিটন ২৫ ও মুশফিক ৪৩ রানে অপরাজিত আছেন। ক্ষতি হওয়া ওভার সামঞ্জস্য করতে পরের তিনদিন খেলা শুরু হবে ১৫ মিনিট আগে, প্রতিদিন বাড়তি ৮ ওভার করে খেলা হবে।

তবে ম্যাচে জয় পেতে দ্রুতই শ্রীলঙ্কাকে ব্যাট করতে দেয়াটা যেখানে বাংলাদেশের জন্য জরুরি বলেই মনে হতে পারে খালি চোখে। কিন্তু টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো চান স্কোরবোর্ডে আরও কিছু রান।


আজ দ্বিতীয় দিনের খেলা শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘পরবর্তী তিন দিনে আমরা কিছু কিছু (ওভার) করে ক্ষতি হওয়া ওভারগুলো সামঞ্জস্য করে নিব। আমার মনে হয়না আর বেশি ওভার নষ্ট হতে পারে। আমরা এটা নিয়ে রাতে আলোচনা করবো কিন্তু আমাদের দ্রুত আরও কিছু রান লাগবে আগামীকাল সকালে।’যদি আমরা ৫২০ রান তুলতে পারি স্কোরবোর্ডে আমাদেরকে অনেক বেশি এগিয়ে রাখবে এবং তাদের (শ্রীলঙ্কাকে) খুব চাপে রাখবে।’