লকডাউন জোড়ালো করতে প্রয়োজনে কারফিউ জারি করা উচিত : সুবর্ণা

দেশে ক্রমেই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা৷ সর্বোচ্চ ১০২ জনের মৃত্যুও হয়েছে একদিনে, এই ভাইরাসে আক্রান্ত হয়ে৷ শোবিজেও করোনার আঘাত এসেছে ভয়াবহভাবেই৷ এরইমধ্যে গেল বছর থেকে এ পর্যন্ত অনেক তারকা শিল্পী ও কলাকুশলী মারা গেছেন।

সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন নায়িকা কবরী, অভিনেতা এস এম মহসীন, সংগীত পরিচালক ফরিদ আহমেদ৷ করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন নায়ক আলমগীর, রিয়াজসহ অনেকে৷

দেশের এই পরিস্থিতে সরকার তৃতীয় দফায় লকডাউন ঘোষণা করেছে৷ এতে বিপাকে পড়েছেন স্বল্প আয়ের মানুষ। তারা চাচ্ছেন লকডাউন তুলে নেওয়া হোক।

কিন্তু দেশের মানুষের স্বার্থে লকডাউন আরও কড়াকড়ি হোক তাও চাইছেন অনেকে৷ এবার এ বিষয়ে মুখ খুলেছেন সাংসদ ও জনপ্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা৷ তিনি মনে করেন, ‘লকডাউন আরো জোড়ালো করতে প্রয়োজনে কারফিউ জারি করা উচিত।

সুবর্ণা মুস্তাফা বুধবার (২২ এপ্রিল) রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে লেখেন, ‘লকডাউন আরো জোড়ালো করা উচিত। আমরা এখন পর্যন্ত মহামারির ভয়াবহতার মুখোমুখী হইনি। কিন্তু পরিস্থিতি সেদিকেই যাচ্ছি। প্রয়োজনে সরকারের উচিত কারফিউ জারি করা। জীবন সবার আগে।’

তার এই পোস্টে অনেকেই সমর্থন জানিয়েছেন৷ অনেকে আবার স্বল্প আয়ের মানুষের দিনযাপনকে বিবেচনায় এনে সুবর্ণার এ স্ট্যাটাসের সমালোচনা করছেন।

এ অভিনেত্রী আরেক স্ট্যাটাসে এ মহামারী পরিস্থিতিতে সবাইকে একে অন্যের প্রতি মানবিকতা প্রদর্শনের জন্য অনুরোধ করেছেন।