সারাদেশে ফেসবুকে ঢুকতে সমস্যায় ব্যবহারকারীরা

প্রযুক্তি ডেস্ক: দেশের বিভিন্ন এলাকা থেকে ফেইসবুকে ঢুকতে সমস্যা হচ্ছে বলে অভিযোগ করেছেন ব্যবহারকারীরা।
শুক্রবার বিকাল থেকে এ সমস্যা হচ্ছে জানিয়ে তারা বলছেন, ফেইসবুক পেইজ খুলছেই না, কখনও কখনও খুললেও পোস্ট বা শেয়ার করতে সমস্যা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে তথ্য প্রযুক্তিবিদ ও ফাইবার অ্যাট হোম-এর প্রধান প্রযুক্তি কর্মকর্তা সুমন আহমেদ সাবির বলেন, “ফেইসবুক ও মেসেঞ্জারে বিকেল থেকে সমস্যা হচ্ছে। কী কারণে সমস্যা হচ্ছে তা বোঝা যাচ্ছে না। তবে আন্তর্জাতিকভাবে ফেইসবুক সার্ভারে কোনো সমস্যার অভিযোগ বা কোনো সমস্যার কোনো খবর পাওয়া যায়নি।”

গোটা বিশ্বে বিভিন্ন অনলাইন সেবার তাৎক্ষণিক পরিস্থিতি প্রকাশ করে ডাউনডিটেক্টর। তারাও ফেইবুকের সেবায় কোনো সমস্যার কথা জানায়নি।সাবিলা-ই-রাব্বী নামে এক ব্যবহারকারী জানান, তিনি কক্সবাজার থেকে মোবাইল ফোনে ফেইসবুক ব্যবহার করতে পারছেন না।“আমি সন্ধ্যা ৭টার দিকেও মেসেঞ্জারে ঢোকার চেষ্টা করেছি, কিন্তু একটি নোটিস দিল যে কানেকশন পাওয়া যাচ্ছে না।”

ঢাকা থেকে শারারাত ইসলাম বলেন, “ফেইসবুকে ঢুকব কি, লোডই তো হচ্ছে না।” চট্টগ্রাম থেকে রবিউল হাসান সালমান বলেন, বিকাল সাড়ে ৫টা-৬টা থেকে চেষ্টা করে তিনি ফেইসবুকে ঢুকতে পারেননি।“ফেইসবুকে ছবি আপলোড করার চেষ্টা করলাম, দেখি লোড হয় না।

সে-ও তো বিকেল ৪টা হবে। তখন থেকেই মনে হয় বন্ধ আছে,” বলছিলেন কুড়িগ্রামের পরিমল মজুমদার মুকুল।বিষয়টি নিয়ে একাধিক ইন্টারটে গেইটওয়ে (আইআইজি) অপারেটরের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। কর্মকর্তারা বলেছেন, ফেইসবুক বিকেল থেকে ‘ডাউন’ রয়েছে। তবে এর কারণ তাদের জানা নেই।