শিরোনাম :
সখীপুরে কলার বাগানের ভেতর বনজ চারা রোপন করে বনবিভাগের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ। নাগরপুরে পানিতে ডুবে দুই চাচাতো ভাইয়ের মৃত্যু টাঙ্গাইলে দুই ডোজ টিকা নিয়েও করোনায় চিকিৎসকের মৃত্যু সখীপুরে কুকুরের দুধ খেয়ে বড় হচ্ছে বিড়ালের বাচ্চা সখীপুরে মায়ের মৃত্যুর খবর শুনে মেয়ের মৃত্যু : এলাকায় শোকের ছায়া দেশে করোনায় একদিনে আরো ২৪৬ জনের প্রাণহানি! আক্রান্ত প্রায় ১৬ হাজার নাগরপুরে ডাকাত আতঙ্কে মসজিদে মাইকিং! নির্ঘুম রাত কাটে এলাকাবাসীর টাঙ্গাইলে একদিনে করোনায় আরো ৪ জনের প্রাণহানি! আক্রান্ত ২৪৭ বিএনপির ভিশন ছিল চাঁদাবাজি আর লুটপাট করা: ওবায়দুল কাদের অবসরে সখীপুর থানা পুলিশের সাজানো গাড়িতে বাড়ি ফিরলেন কনস্টেবল জাহিদ
নাসিরকে জড়িয়ে সৌদিয়া এয়ারলাইন্সের চাকরি হারাচ্ছেন তামিমা?

নাসিরকে জড়িয়ে সৌদিয়া এয়ারলাইন্সের চাকরি হারাচ্ছেন তামিমা?

(আরটিভি অনলাইন ডেস্ক)সৌদিয়া এয়ারলাইন্সে বিমানবালা হিসেবে তামিমা সুলতানা চাকরি করতে পারবেন কিনা তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। সংশ্লিষ্টদের বিশ্লেষণে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে, সৌদিয়া এয়ারলাইন্স থেকে চাকরি হারাতে যাচ্ছেন তামিমা। যেহেতু, তিনি রাকিব হাসান নামের এক ব্যবসায়ীকে ডিভোর্স না দিয়েই ক্রিকেটার নাসির হোসেনকে বিয়ে করেছেন, এই মর্মে মামলা দায়ের হয়েছে। সেই ফৌজদারি মামলার প্রধান আসামি তামিমা সুলতানা। মামলাটি বর্তমানে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে তদন্তাধীন রয়েছে।এ সংক্রান্তে সৌদিয়া এয়ার লাইন্সেকেও বিস্তারিত জানানো হয়েছে বলে প্রমাণ পাওয়া গেছে। যার বিভিন্ন ডকুমেন্ট আরটিভির কাছে রয়েছে।

আরটিভি নিউজের হাতে আসা ২০১৯ সালের ৪ নভেম্বরের (সোমবার) সৌদিয়া এয়ারলাইন্সের বিশেষ ডকুমেন্ট ‘দ্যা ক্রিমিনাল রেকর্ড’ বলছে অফিসিয়ালি তামিমার স্বামীর নাম রাকিব হাসান। ডকুমেন্ট তার নাম লেখা রয়েছে ‘TAMIMA SULTANA RAKIB HASAN’। এই ডকুমেন্টে তামিমার দুই হাতের ১০ আঙুলের ছাপও রয়েছে।সৌদিয়া এয়ারলাইন্সের হেড অফিস সৌদি আরবে হওয়া সেখানকার হেড অব রিক্রুটমেন্ট বরাবর গত ১০ মার্চ একটি চিঠি ইস্যু করা হয়েছে। চিঠিটি ইস্যু করেন মামলার বাদী রাকিব হাসানের আইনজীবী বাংলাদেশ সুপ্রিম কোর্টের এ্যাডভোকেট ইশরাত হাসান। চিঠির সঙ্গে প্রয়োজনীয় ৩ টি ডকুমেন্ট সংযুক্ত করা হয়েছে। এর মধ্যে রয়েছে স্বামী হিসেবে রাকিব হাসানের নাম উল্লেখিত তামিমা সুলতানার পাসপোর্ট, ক্রিমিনাল রেকর্ড এবং এ সংক্রান্তে নিউজ কাটিং।চিঠিতে উল্লেখ করা হয়- আন্তর্জাতিক এভিয়েশন অঙ্গনে সুনামের সঙ্গে যাত্রী সেবা দিয়ে যাচ্ছে সৌদিয়া এয়ারলাইন্স। এই এয়ারলাইন্সটি তার কর্মীদের ক্রিমিনাল রেকর্ড যাচাই বাছাই করেই তার সেবা অব্যহত রেখেছে।



চিঠিতে সৌদিয়া এয়ারলাইন্স কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে আরও উল্লেখ করা হয়, তামিমা সুলতানা ‘ব্যভিচার’, ‘মানহানি’ ও ‘প্রতারণায়’ অভিযুক্ত। তার বিরুদ্ধ ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে মামলা দায়ের করা হয়েছে (মামলা নং-২২৯)। এখানে নোট করার মতো বিষয়, উল্লেখিত মামলায় তামিমা সুলতার পাসপোর্টটি বিতর্কীত।
এমন পরিস্থিতিতে তামিমা সুলতানা যদি এয়ারলাইন্সের কেবিন ক্রু হিসেবে বাংলাদেশ ত্যাগ করেন, তাহলে আশঙ্কা করা হচ্ছে, আদালতে উল্লেখিত মামলাটির ক্রিমিনাল ট্রায়াল এড়াতে তিনি দেশে ফিরে নাও আসতে পারেন। এমন অবস্থায় মামলাটির বিচার ব্যবস্থায় বিঘ্ন ঘটতে পারে, যথাযথ বিচারকার্য সম্পন্ন করতে মামলাটি আটকে যেতে পারেআইনজীবী ইশরাত হাসান ওই চিঠিতে উল্লেখ করেছেন, আমার ক্লায়েন্ট (রাকিব হাসান) দৃঢ়ভাবে বিশ্বাস করে সৌদি এয়ারলাইন্স নৈতিক স্খলনজনিত ও অপরাধে জড়িত কাউকে তার কর্মী হিসেবে কোনো প্রকার সুবিধা প্রদান এবং বাংলাদেশ ত্যাগ করা সুযোগ তৈরি করে দেবে না।

চিঠিতে অনুরোধ করা হয়, সৌদিয়া এয়ারলাইন্স যাতে এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয় এবং তামিমা সুলতানা যেনো কোনোভাবে মামলাটি নিষ্পত্তি হওয়ার আগে বাংলাদেশ ত্যাগ করতে না পারে। পাশাপাশি সৌদিয়া এয়ারলাইন্স চাইলে তামিমা সুলতানার বিরুদ্ধে অন্য কোনো আইনি পদক্ষেপ নিতে পারে বলেও চিঠিতে উল্লেখ করা হয়।বাংলাদেশে হোটেল সোঁনারগাওয়ে অবস্থিত সৌদিয়া এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার বরাবরও একটি দেশীয় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে একই চিঠি ইস্যু করেন রাকিব হাসানের আইনজীবী ইশরাত হাসান। চিঠিটি গত ১০ মার্চ ইস্যু করা হয় বলে আরটিভি নিউজের কাছে প্রমাণ রয়েছে।ঢাকা বারের সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরু আরটিভি নিউজকে বলেন, বিদেশি এয়ারলাইন্সের কর্মীর মামলাটি যিনি তদন্ত করছেন তার উচিৎ হবে এ বিষয়ে কোর্টে একটি প্রেয়ার জমা দেয়া। তিনি আবেদন জানাবেন যে, সংশ্লিষ্ট মামলার আসামি তার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বিদেশে পালিয়ে যেতে পারেন, এমন পরিস্থিতে তার পাসপোর্ট জব্দ করা হোক। এই আবেদনের মাধ্যমে আসামির পালিয়ে যাওয়া ঠেকাতে আদালত সিদ্ধান্ত নেবেন।তিনি আরও বলেন, এ বিষয়ে সংশ্লিষ্ট এয়ারলাইন্স যেটা করতে পারে, তা হলো সংশ্লিষ্ট মামলার অভিযোগ, শৃঙ্খলা ভঙ্গ ও আচরণ বিবেচনায় নিয়ে ওই আসামির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে পারে বা তারা চাইলে তাকে বরখাস্ত করতে পারে।আদালতে ক্রিকেটার নাসির ও তামিমা সুলতানার বিরুদ্ধে করা মামলার ডকেটে একটি নথী সংযুক্ত করেছেন আইনজীবী ইশরাত হাসান। যেটিতে তামিমার স্বামীর নাম উল্লেখ রয়েছে ‘রাকিব হাসান’। একই সঙ্গে ইমার্জেন্সি কন্ট্রাকেও স্বামী রাকিব হাসানের নাম উল্লেখ রয়েছে।

পাসপোর্টটি প্রদান করার তারিখ হিসেবে উল্লেখ রয়েছে- ৪ মার্চ ২০১৮ সাল। যেটির মেয়াদোত্তীর্ণ ৩ মার্চ ২০২৩ সালের কথাও উল্লেখ রয়েছে।

পাসপোর্টের ধরণ বলছে, এটি রি-ইস্যু করা। পাসপোর্টটির বর্তমান নম্বর বিআর দিয়ে শুরু হয়ে ৫৩ ডিজিট উল্লেখ করে শেষ হয়েছে। অন্যদিকে তার পুরাতন পাসপোর্টটি বিএ দিয়ে শুরু হয়ে ১১ ডিজিট উল্লেখ করে শেষ হয়েছেআরটিভি নিউজের কাছে আসা তথ্য বলছে, আজ সোমবার (২২ মার্চ) তামিমা সুলতানা সংশ্লিষ্ট মামলার বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছে পিবিআই। জিজ্ঞাসাবাদকালে তার আচরণ ও কথাবার্তার ধরণ ভিন্ন রকমের ছিলো বলে জানা গেছে। বিভিন্ন ডকুমেন্ট ও প্রমাণ সামনে হাজির করে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। যার ফলে মামলাটির তদন্ত অনেক দূর এগিয়ে গিয়েছে বলে মন্তব্য করছেন সংশ্লিষ্টরা।উত্তরার কাজী অফিস থেকে রাকিবকে তালাক দেওয়ার কথা বলছেন তামিমা। সেই কাজী অফিসের নথি বইসহ সংশ্লিষ্ট ডকুমেন্ট জব্দ করে পরীক্ষা নীরিক্ষা করে দেখছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ ক্ষেত্রে ল্যাব ও অন্যান্য প্রযুক্তির সহায়তা নেওয়া হচ্ছে। সম্পৃক্ততা থাকায় ওই কাজী খলিলুর রহমান এবং তার সহযোগী জসিম উদ্দিনকে জিজ্ঞাসাবাদ করেছে পিবিআই।

রাকিবকে জিজ্ঞাসাবাদ:

মামলটির সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার বাদী রাকিব হাসানকে আগে জিজ্ঞাসাবাদ করে পিবিআই। রাকিবের সংরক্ষণে থাকা তার মুঠোফোনও মামলাটির তদন্তের প্রয়োজনে জব্দ করা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, চলতি বছরে গত ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে বিমানবালা তামিমা সুলতানাকে বিয়ে করেন ক্রিকেটার নাসির হোসেন। গত ১৭ ফেব্রুয়ারি তাদের হলুদ সন্ধ্যা অনুষ্ঠিত হয়। পরে গত ২০ ফেব্রুয়ারি তাদের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এমন পরিস্থিতিতে অভিযোগ উঠে স্বামী রাকিবকে তালাক না দিয়েই ক্রিকেটার নাসিরের সঙ্গে বিয়ে পিড়িতে বসেন স্ত্রী তামিমা সুলতানা।

গত ১৯ ফেব্রুয়ারি রাতে রাইসা ইসলাম বাবুনি নামক এক ফেসবুক ব্যবহারকারীর একটি পোস্ট ভাইরাল হয়। যেখানে তামিমার স্বামী রাকিবের পক্ষে দাবি করা হয়েছে, এখনও তাদের মধ্যে বৈবাহিক সম্পর্ক রয়েছে। তাদের ঘরে রয়েছে ৮ বছর বয়সী একটি মেয়ে সন্তানও। তালাক না দিয়ে নতুন বিয়ে করায় তামিমার বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন রাকিব। এর পর থেকেই এই ঘটনাকে কেন্দ্র করে নানান ঘটনা ঘটে চলছে।

Please Share This Post in Your Social Media




প্রধান কার্যালয়ঃ স্কুল মার্কেট,২য় তলা, কচুয়া বাজার,সখীপুর, টাঙ্গাইল। মোবাইলঃ 01518301289; 01708067997 ইমেইলঃ Kachuaonlinenews@gmail.com ©TangailNews24 Is A Part Of KachuaOnlineNews© © All rights reserved © 2021 Tangail News
Design BY NewsTheme