শুভ জন্মদিন স্কিলমাষ্টার নেইমার জুনিয়র

(স্পোর্টস প্রতিদিন ডেস্ক) ২০২১ সালের ৫ই ফেব্রুয়ারী। আজ বিশ্ব বিখ্যাত তারকা নেইমার জুনিয়রের জন্মদিন। ১৯৯২ সালের আজকের এই দিনে ব্রাজিলের মগি ডাস ক্রুজেসে জন্মগ্রহন করেছিলেন তিনি। ব্রাজিলের সাধারণ এক পরিবার থেকে উঠে আসা নেইমারের।

এরপর ধাপে ধাপে বেড়ে উঠা নেইমার এখন বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার।সান্তোসে থাকার সময়ই নেইমারের নাম ছড়িয়ে পরে সমগ্র বিশ্বে। ব্রাজিলিয়ান এই তারকার পায়ের জাদুতে মুগ্ধ হয়ে তাকে কেনার জন্য উঠে পরে লেগেছিল ইউরোপের বড় বড় ক্লাবগুলো। তবে সবাইকে পেছনে ফেলে তাকে কিনে নেয় বার্সালোনা।
বার্সাতে চারটি বছর কাটিয়েছিলেন নেইমার। জিতেছেন অনেক শিরোপা, করেছেন গোলের পর গোল।



বিভিন্ন জাদুকরি মুহূর্ত উপহার দিয়ে ২০১৭ সালে বার্সালোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান তিনি।
সেখানে গিয়ে শুরুটা অবশ্য সুখের হয়নি। ইনজুরির কারণে প্রথম দুই বছরের অর্ধেকটাই কেটেছে মাঠের বাইরেই। এরপর পিএসজি ছেড়ে পুনরায় বার্সালোনাতেও ফিরতে চেয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত থেকে গেছেন পিএসজিতেই। সেখানে থেকেই ক্লাবকে প্রথমবারের মত চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠিয়েছিলেন নেইমার। যদিও পিএসজিকে চ্যাম্পিয়নস লিগ জেতানো হয়নি তার।

ক্লাবের মত জাতীয় দলেও তার সময়টা কেটেছে সাফল্য আর ব্যর্থতাকে সঙ্গী করে। ২০১৩ সালেই তরুণ অবস্থাতেই নিজের জাদু দেখিয়েছিলেন নেইমার। জাতীয় দলের হয়ে ওই বছরই জিতেছিলেন কনফেডারেশন কাপ।
২০১৪ বিশ্বকাপেও দুর্দান্ত ছিল তার দল। কিন্তু কোয়ার্টার ফাইনালের ম্যাচে মারাত্মক এক ইনজুরি তাকে ছিটকে দেয় বিশ্বকাপ থেকে। তার বিদায়ের পর বিদায় ঘটে যায় ব্রাজিলেরও।



২০১৫ এবং ২০১৬ কোপা আমেরিকাতেও ব্যর্থ হয় তার দল ব্রাজিল। ২০১‌৮ বিশ্বকাপের আগে দীর্ঘ ইনজুরিতে পরেছিলেন নেইমার। সেই ইনজুরি কাটিয়ে বিশ্বকাপে ফিরলেও নিজের সেরা ফর্মে ছিলেন না নেইমার। ব্রাজিলও বিদায় নেয় কোয়ার্টার ফাইনাল থেকে।

তবে ২০১৯ সালে ব্রাজিল জিতে কোপা আমেরিকা। কিন্তু দূর্ভাগ্য নেইমারের যে ইনজুরির কারণে এই দলের অংশ হতে পারেননি।
আজ এই তারকার জন্মদিন। জন্মদিনে তার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

error: Content is protected !!