মেসির লাল কার্ডের দিনে বার্সার হার! স্প্যানিশ সুপার কাপ জিতল বিলবাও

মোঃ রাশেদঃ এস্তাদিও দ্যা অলিম্পিক সেভিয়ার মাঠে গত রাত দুইটার সময় স্পেনিশ সুপার কাপের ফাইনালে মুখোমুখি হয়েছে বার্সেলোনা বনাম এথলেটিকো বিলবাওয়ে।

যেহেতু ফাইনাল ম্যাচ আর ফাইনাল ম্যাচ মানে অন্যরকম এক উত্তেজনা। শক্তির বিচারে বার্সেলোনা হয়তো অনেক এগিয়ে কিন্তু এথলেটিকো বিলবাও বলে বার্সার মনে একটা সংশয় বাস করছিলো ফাইনাল ম্যাচের আগে। কেননা বিলবাওয়ে গত সাপ্তাহে বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে হারিয়েই স্পেনিশ সুপার কাপের ফাইনালে উঠেছিলো। আর তাদের এই সংশয় কিংবা ভয় যায় ই বলা হোক না কেন এটাই ম্যাচ হারার জন্য যথেষ্ট ছিলো।

খেলার ৪০ তম মিনিটে ফরাসি স্ট্রাইকার গ্রীজম্যানের গোলের সূচনায় বার্সেলোনা এগিয়ে যায় কিন্ত ঠিক দুই মিনিট পর সেই গোল পরিশোধ করে দেন বিলবাওয়ের স্ট্রাইকার ডি মার্কোস ফলাফল বার্সেলোনা ১-১ বিলবাওয়ে।

উভয়দল ১-১ গোলের স্কোর বোর্ড নিয়ে দ্বিতীয় হাফে যায়। দ্বিতীয় হাফ থেকে খেলার গতি পাল্টে যেতে থাকে। আক্রমণ আর পাল্টা আক্রমণের মাধ্যমে খেলা চলছিলো। দ্বিতীয় হাফের ৭৭ মিনিটে গ্রীজম্যান আবারো গোল করে বার্সাকে এগিয়ে নেন ২-১এ। খেলার ৯০ মিনিটের সময় বিলবাওয়ের হয়ে গোল করে নিশ্চিত হার থেকে রক্ষা করেন আসিয়ের বিল্লালিবরে। ফলাফল বার্সেলোনা ২-২ বিলবাওয়ে। নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে অতিরিক্ত সময়ে যখন ম্যাচ গড়ায় ঠিক ৯৩ মিনিটে উইলিয়ামস গোল করে বিলবাওকে এগিয়ে নেন। ফলাফল বার্সেলোনা ২-৩ বিলবাওয়ে।

বিলবাওয়ের সমর্থক এবং খেলোয়াড়েরা যখন ম্যাচ জয়ের একদম সন্নিক্ষণে ঠিক তখনি খেলার ১২০ তম মিনিটে বিলবাওয়ের খেলোয়াড়কে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সার লিজেন্ড প্লেয়ার লিওনেল মেসি। লিওনেল মেসির জন্যে যেমন লজ্জার বিষয় তেমনি বিলবাওয়ের সমর্থকদের জন্যে আনন্দ কর একটি সুন্দর মুহুর্ত শিরোপা জয় করে মাঠ ছাড়া।

error: Content is protected !!