মির্জাপুরে ৫ ইটভাটা ধ্বংস করল প্রশাসন! ৩০ লাখ টাকা জরিমানা

মির্জাপুরে ৫ ইটভাটা ধ্বংস করল প্রশাসন! ৩০ লাখ টাকা জরিমানা

পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলের মির্জাপুরে অভিযান চালিয়ে অবৈধ পাঁচটি ইটভাটা ভেঙে ফেলেছে। এ ছাড়া ছয় লাখ টাকা করে পাঁচ ইটভাটা মালিকের কাছ থেকে ৩০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার বেলা ১১টায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সংলগ্ন উপজেলার গোড়াই ইউনিয়নের ধেরুয়া এলাকার শহীদুর রহমানের ভাই ভাই ব্রিকসে অভিযান চালিয়ে ইটভাটা ভেঙে ফেলেন।



এরপর একই এলাকার শাহ আলমের দিশা-আশা ব্রিকস, রানাশাল এলাকার যুবলীগ নেতা আওলাদ হোসেনের হাকিম ব্রিকস, মির্জাপুর সদরের বাইমহাটী গ্রামের সুলতান উদ্দিনের স্টার স্টাইল ও পাকুল্যা এলাকায় আওয়ামী লীগ নেতা তৌফিকুর রহমান তালুকদার রাজীবের সিক্র ব্রাদার্স ইটভাঁটি ভেকু মেশিন দিয়ে ভেঙে ফেলেন।

টাঙ্গাইল জেলা প্রশাসনের লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় পরিবেশ অধিদপ্তর ঢাকা সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।



এ সময় টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মোজাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মোজাহিদুল ইসলাম জানান, মির্জাপুরে ২৯টি ইটভাটা বিভিন্ন অধিদপ্তরের অনুমোদন ছাড়া রয়েছে। এরমধ্যে ২৫টি ভাটায় ইট তৈরি করা হচ্ছে। বুধবার দিনব্যাপী অভিয়ান চালিয়ে পাঁচটি ভাটা ভেঙে দেওয়া হয়েছে।



এ ছাড়া মালিকদের ৩০ লাখ টাকা জরিমানা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media




প্রধান কার্যালয়ঃ স্কুল মার্কেট,২য় তলা, কচুয়া বাজার,সখীপুর, টাঙ্গাইল। মোবাইলঃ 01518301289; 01708067997 ইমেইলঃ Kachuaonlinenews@gmail.com ©TangailNews24 Is A Part Of KachuaOnlineNews© © All rights reserved © 2021 Tangail News
Design BY NewsTheme