টাঙ্গাইলে প্রতারণার ফাঁদে কীটনাশক বিক্রি: ব্যবসায়ীর জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ফরমান শেখ: টাঙ্গাইলের ভূঞাপুরে দীর্ঘদিন ধরে কৃষকদের প্রতারণার ফাঁদে ফেলে মানহীন ও অনুমোদন ছাড়া কীটনাশক বিক্রি করে আসছিল ব্যবসায়ী আব্দুল রশিদ খান। তিনি উপজেলার গোবিন্দাসী বাজারের খান এন্টারপ্রাইজের স্বত্বাধিকারাী। এছাড়া সারের বস্তা, কীটনাশক প্যাকেট ও বোতলের মেয়াদোত্তীর্ণ লেভেল বদলিয়ে নতুন করে মেয়াদ উত্তীর্ণ তারিখে লাগিয়ে প্রতারণা করে কীটনাশক বিক্রি করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।



শুধু তাই নয়, সরকার নির্ধারিত মূল্যের অধিক বেশী দামে কীটনাশক বিক্রি করেন ব্যবসাায়ী আব্দুল রশিদ।স্থানীয় ক্রেতাদের এমন অভিযোগ পেয়ে
ব্যবসায়ী আব্দুর রশিদের দোকানে সত্যতার জন্য আজ রবিবার (১৩ ডিসেম্বর) সকালে উপজেলার গোবিন্দাসী বাজারে ওই ব্যবসায়ীর দোকানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আসলাম হোসাইন। পরে অভিযোগের সত্যতা মিললে সহকারী কমিশনার আসলাম হোসাইন খান এন্টারপ্রাইজের স্বত্বাধিকার মালিক আব্দুল রশিদ খানকে ১০ হাজার টাকা জরিমানা করেন।



এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার আল মামুন রাসেল।এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার আসলাম হোসাইন জানান, সরকার নির্ধারিত মূল্যের অধিক মূল্যে সার বিক্রয়, মেয়াদোত্তীর্ণ সারের লেভেল বদলিয়ে প্রতারণা ও অননুমোদিত কীটনাশক বিক্রি করার অপরাধে ওই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।উপজেলা কৃষি অফিসার আল মামুন রাসেল জানান, ওই ব্যবসায়ী প্রতারণা করে মানহীন



কীটনাশক (সার) ও বীজ বিক্রি করে আসছিল এমন অভিযোগের খবর জানতে পেরে ভ্রাম্যমাণ আদালতকে অবগত করা হয়। অভিযোগের সত্যতা পেয়ে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। তিনি আরও জানান, উপজেলায় কোন কীটনাশক ও বীজ ব্যবসায়ী অনিয়ম করলে আইনের আশ্রয়ের মাধ্যমর যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

error: Content is protected !!