দেশে করোনায় একদিনে আরো ৩২ জনের প্রাণহানি! নতুন আক্রান্ত ২২৩০!

দেশে গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৩২ জন। এর ফলে মৃতের মোট সংখ্যা ৬ হাজার ৪৪৮ জনে পৌঁছছে। সেই সঙ্গে নতুন রোগী শনাক্ত হয় দুই হাজার ২৩০ জন। এ নিয়ে মোট শনাক্তকৃত রোগীর সংখ্যা ৪ লাখ ৫১ হাজার ৯৯০ জন।



মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।সংগ্রহ ও ১৫ হাজার ১৮টি নমুনা পরীক্ষা করা হয়। মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়াল ২৬ লাখ ৮০ হাজার ১৪৯টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৬৬ জন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৬৬ হাজার ৮৭৭ জন।



২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৮৫ শতাংশ এবং এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৮৬ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮১ দশমিক ১৭ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

এ পর্যন্ত করোনায় মোট মৃত ৬ হাজার ৪৪৮ জনের মধ্যে পুরুষ ৪ হাজার ৯৫৫ (৭৬ দশমিক ৮৫ শতাংশ) ও নারী এক হাজার ৪৯৩ জন (২৩ দশমিক শূন্য ১৫ শতাংশ)।



উল্লেখ্য, দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ।

error: Content is protected !!