স্বাস্থ্যবিধি মানলে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকানো সম্ভব–প্রধানমন্ত্রী

স্বাস্থ্যবিধি মেনে চললে করোনার দ্বিতীয় ঢেউও ঠেকানো সম্ভব বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জনগণকে কিভাবে সুরক্ষিত রাখা যায়, সেটাই সরকারের মূল চেষ্টা। দ্বিতীয় ঢেউ মোকাবেলায় দেশে সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী।

রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে তিনটি সেতু ও একটি চত্বর উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।যোগাযোগ উন্নত হলে আর্থ-সামাজিক ব্যবস্থা উন্নত হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের মৌলিক চাহিদা নিশ্চিত করে যোগাযোগ নেটওয়ার্ক গড়ে তুলছে সরকার।



মাগুরার মধুমতি নদীর ওপর এলাংখালী ঘাটে নির্মিত হয়েছে ৬শ মিটার দীর্ঘ শেখ হাসিনা সেতু। নারায়নগঞ্জের শীতলক্ষ্যা নদীর ওপর নির্মিত হয়েছে ৫৭৬ মিটার দৈর্ঘ্যের গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক সেতু। যশোর-খুলনা সড়কের ভাঙাগেট থেকে নাউলী বাজার সড়ক সংযোগে ভৈরব নদীর ওপর নির্মিত হয়েছে ৭০২ মিটার সেতু।

গণভবন থেকে ভার্চুয়ালি এই তিনটি সেতু ও পাবনা শহরে একটি চত্বরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি যোগাযোগ নেটওয়ার্ক নিয়ে তার সরকারের পরিকল্পনা ও অর্থনৈতিক সমৃদ্ধিতে উন্নত যোগাযোগের ভূমিকা তুলে ধরেন।



করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকারের প্রস্তুতি রয়েছে উল্লেখ করে ভ্যাকসিনকে প্রাধান্য দেয়ার কথা জানান সরকার প্রধান।

পাবনার বীর মুক্তিযোদ্ধা রফিকুল আলম বকুল স্বাধীনতা চত্বর উদ্বোধন করে শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধে রফিকুল ইসলাম বকুলের বীরত্ব এবং আওয়ামী লীগের দুঃসময়ে তার সাহসিকতা ও অবদান এখনো স্মৃতিতে অম্লান হয়ে আছে।

error: Content is protected !!