স্বাস্থ্যবিধি অমান্য ও মাস্ক না পরায় ২৮১ জনকে ৮৮ হাজার টাকা জরিমানা

কুমিল্লায় স্বাস্থ্যবিধি অমান্য করা ও মাস্ক না পরায় ২৮১ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দিনব্যাপী জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের অর্থদ’ণ্ড দেয়া হয়।

কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, জনগণের মাঝে সচেতনতাবৃদ্ধিতে বৃহস্পতিবার নগরীসহ জেলায় ২৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।



অভিযানে মাস্ক পরিধান না করায় ২১৭টি মাম’লায় ২৮১ জনকে অ’র্থদ’ণ্ড দেয়া হয়।এ সময় তাদের কাছ থেকে ৮৮ হাজার ৯৩০ টাকা জরিমানা আদায় করা হয়। শীতে করোনার প্রকোপ বেড়ে যাওয়ার আশঙ্কায় মাস্ক পরিধানের বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়েছে সরকার।



সরকারের কঠোর নির্দেশনার পরিপ্রেক্ষিতে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধিতে মাঠে নেমেছে প্রশাসন।কুমিল্লার ভারপ্রাপ্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মাঈন উদ্দিন জানান, ‘করোনার সম্ভাব্য সেকেন্ড ওয়েভকে সামনে রেখে জনগণকে সচেতন করতে প্রতিনিয়ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।



কিন্তু অনেকেই অবহেলা করে মাস্ক পরিধান না করেরাস্তাঘাটসহ জনগুরুত্বপূর্ণ স্থানে বিচরণ করছেন। এতে স্বাস্থ্যবিধি লঙ্ঘন হচ্ছে। তাই জনসচেতনতা বৃদ্ধিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে ফ্রন্ট ফাইটার হিসেবে কাজ করছেন। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’

error: Content is protected !!