মওলানা ভাসানীর জন্ম না হলে বঙ্গবন্ধু জাতির পিতা হতেন না…বঙ্গবন্ধু কাদের সিদ্দিকী

মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী একজন ঐতিহাসিক নেতা। তার এ দেশে জন্ম না হলে আমরা কেউ এ পর্যায়ে আসতে পারতাম না। তিনি না হলে বঙ্গবন্ধু জাতির পিতা হতো না, বাংলাদেশ হতো না। সে রকম একজন মহান নেতার মৃত্যুবাষির্কীতে তার আত্মার শান্তি কামনা ও দেশের মঙ্গল কামনা করতে এসেছি।



মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের সন্তোষে তার
মাজার জিয়ারত শেষে কৃষকশ্রমিক জনতালীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম এসব কথা বলেন।
বঙ্গবীর বলেন, ‘আমার রাজনৈতিক পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর বঙ্গবন্ধুর রাজনৈতিক পিতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানী। দেশের এই হাহাকার পরিস্থিতিতে আমাদের সকলের ভাসানীর জীবন ও তার চরিত্র আরও কঠিনভাবে অধ্যায়ন করা উচিৎ।’



তিনি আরও বলেন, ‘আমাদের দেশের এই দুর্যোগ থেকে অব্যাহতি পেতে হলে আমাদের আরও দৃঢ়, সৎ ও ত্যাগী হতে হবে। এখন হজুরের জন্ম ও মৃত্যু বাষির্কীতে হাজারও মানুষ তার মাজার প্রাঙ্গণে ছুটে আসে। কিন্তু আমরা যারা নেতা অতীতকে স্বীকার করি না। তাদের কিন্তু অনেক দুর্দশা হবে। সেই জন্য বলছি যার যে মর্যাদা বিশেষ করে স্বাধীনতায় যার যে মর্যাদা সবারই তা স্বীকার করা উচিৎ।



দেশকে পরিচালনা করতে হলে সবাইকে নিয়ে অগ্রসর হওয়া উচিৎ।’ এসময় বঙ্গবীরের সঙ্গে দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতিক উপস্থিত ছিলেন।
এদিকে সকাল থেকে টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানীর মাজারে সর্বস্তরের জনগণ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে শ্রদ্ধা জানানো হচ্ছে।

বাসাইলসংবাদ/ ১৭ নভেম্বর, ২০২০ /একেবি

error: Content is protected !!