বিদেশ ফেরতদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করবে সরকার

সরকার বিদেশ ফেরত সব যাত্রীর বিমানবন্দরে করোনা পরীক্ষা বাধ্যতামূলক করতে চায় বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। এমনকি করোনা নেগেটিভ সনদধারীদেরও। নমুনা সংগ্রহে বিমানবন্দরে আরটি পিসিআর ল্যাব বসানোর প্রস্তুতিও নেয়া হচ্ছে বলে জানান তিনি।



মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। পশ্চিমা বিশ্বের বেশ কয়েকটি দেশে শুরু হয়েছে করোনার দ্বিতীয় দফা সংক্রমণ। এই সংক্রমন মোকাবিলায় এবার বিদেশ ফেরতদের বিষয়ে কঠোর অবস্থানে সরকার।

এরই অংশ হিসেবে বিমানবন্দরেই বিদেশ থেকে আসা সব যাত্রীর জন্য করোনা পরীক্ষা বাধ্যতামূলক করার সুপারিশ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।



পররাষ্ট্রমন্ত্রী বলেন, নুমনার ফলাফল ২৪ ঘণ্টার মধ্যে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কেও জানানো হয়েছে। বহির্বিশ্বের সঙ্গে এখনই আকাশপথে যোগাযোগ বন্ধ করতে চায় না সরকার। তবে পরিস্থিতি পর্যবেক্ষণ করে প্রয়োজনে সিদ্ধান্ত বদলাতে পারে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।



এদিকে পরীক্ষার ফলাফল পাওয়ার আগ পর্যন্ত বিদেশ ফেরত যাত্রীদের দুই দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন নিশ্চিতের সুপারিশ করেছে কোভিড নাইন্টিন জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

error: Content is protected !!