বড়চওনা বাজার বণিক সমিতির নির্বাচনে সভাপতি নূরুল, সম্পাদক সুশীল

(সাজ্জাত লতিফ) উপজেলার বড়চওনা বাজার বণিক বহুমুখী সমবায় সমিতি লিমিটেড-এর নির্বাচনে নূরুল ইসলাম তালুকদার সভাপতি ও সুশীল চন্দ্র সরকার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। শনিবার এ বাজার বণিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ৯টি পদের বিপরীতে বিভিন্ন পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও সভাপতি, সাধারণ সম্পাদক, সহসাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।



অন্যান্য পদগুলোর প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি মো. আবুল কালাম চৌধুরী, কোষাধ্যক্ষ মো. সরবেশ আলী, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. বিল্লাল হোসেন, দপ্তর সম্পাদক মো. শাহজাহান কবির ও প্রচার সম্পাদক মো. শাহআলম। নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও টাঙ্গাইল জেলা সমবায় অফিসের পরিদর্শক খালেকুজ্জামান খান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।



নির্বাচনে প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন বড়চওনা-কুতুবপুর কলেজের অধ্যক্ষ এম এ রউফ। নির্বাচনে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সখীপুর উপজেলা সমবায় কর্মকর্তা খোদেজা খানম।
প্রিসাইডিং অফিসার অধ্যক্ষ এম এ রউফ বলেন, সকাল ৮ থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। এতে ৮০৬ জন ভোটারের মধ্যে ৬৫৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ৪টি পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে সভাপতি পদে নূরুল ইসলাম তালুকদার ও সুশীল চন্দ্র সরকার পরিষদের নূরুল ইসলাম তালুকদার আনারস প্রতীকে ২৭০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন।



তার নিকটত প্রতিদ্বন্দ্বি মিজানুর রহমান ছাতা প্রতীকে ভোট পান ১৯৫ টি ও মনিরুজ্জামান ঠান্ডু চেয়ার প্রতীকে ১৭৫ পেয়ে তৃতীয় হন। সুশীল চন্দ্র সরকার হাতী প্রতীকে ৩৫৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আঃ জুব্বার মাস্টার মোরগ প্রতীকে ২৯৩ ভোট পান। সহ-সাধারণ সম্পাদক পদে আজিজুল হক হাতপাথা প্রতীকে ৩৪২ ভোট পেয়ে নির্বাচিত হন।



তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মো. সাবদুল মিয়া ৩০৬ ভোট পান। সাংগঠনিক সম্পাদক পদে নাছির সিকদার (আজমত) চাকা প্রতীকে ৩৩৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শাহ আলম সিকদার ৩১৫ ভোট পান।

error: Content is protected !!