সারওয়ার আলমের জায়গায় র‌্যাবের নতুন ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামকে র‌্যাবের আইন কর্মকর্তা নিয়োগ দিয়েছে সরকার।ঢাকার সরকারি প্রকাশনা ও মুদ্রাণালয়ের সিনিয়র সহকারী পরিচালক হিসেবে বদলির আদেশাধীন এই কর্মকর্তাকে র‌্যাবে পদায়নের জন্য তার চাকরি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত করে বৃহস্পতিবার (১২ নভেম্বর) আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা মাজহারুল ইসলাম র‌্যাবের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের স্থলাভিষিক্ত হবেন।প্রায় ছয় বছর দায়িত্ব চালিয়ে আসা সারওয়ার আলমকে গত সোমবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হিসেবে বদলি করা হয়।জানা গেছে, নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে সারওয়ার আলম ২০১৫ সালের ৩১ মে র‌্যাবে যোগদান করেন। এলিট ফোর্স র‌্যাবে যোগদানের পর ভেজালবিরোধী বিভিন্ন অভিযান চালিয়ে তিনি সবার প্রশংসা পান। এছাড়া গেল বছর বিভিন্ন ক্লাবে ক্যাসিনোবিরোধী অভিযান চালিয়ে আলোচনায় আসেন।

চলতি বছর করোনার মধ্যে কয়েকটি হাসপাতালে ভুয়া করোনা টেস্টের বিরুদ্ধে অভিযান করেও প্রশংসা পান তিনি। সর্বশেষ সংসদ সদস্য হাজী সেলিমের বাড়িতে অভিযানে নেতৃত্ব দিয়ে আবারও আলোচনায় আসেন এই নির্বাহী হাকিম। ওই বাসা থেকে মাদক, অস্ত্র-গুলি ও অবৈধ ওয়াকিটকি উদ্ধারের পর তিনি হাজী সেলিমের ছেলে ওয়ার্ড কাউন্সিলর ইরফান সেলিমকে দেড় বছরের কারাদণ্ড দেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র জানায়, প্রশাসন ক্যাডারের কর্মকর্তা সারওয়ার আলম একই জায়গায় পাঁচ বছরের বেশি সময় ধরে দায়িত্ব পালন করছিলেন। এ জন্য তাকে রুটিন বদলি করা হয়েছে।

error: Content is protected !!