ভালুকায় খাদ্যবান্ধব কর্মসূচির ৩২ বস্তা চাউল উদ্ধারে সাহসীকতার পরিচয় দিলেন এস আই রুহুল আমীন

ব্যুরো প্রধান ময়মনসিংহ :- আজহারুল ইসলাম ফাহিম

ময়মনসিংহের ভালুকায় অবৈধ উপায়ে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় খাদ্যবান্ধব কর্মসূচির ৩২ বস্তা (৩০ কেজির) চাউল উদ্ধারে সাহসীকতার পরিচয় দিলেন এস আই রুহুল আমীন( ২)ভালুকা মডেল থানা পুলিশ। সোমবার গভীর রাতে উপজেলার আঙ্গারগাড়া উত্তর বাজার এলাকা থেকে একটি ব্যাটারী চালিত অটোতে থাকা ১৮ বস্তা ও একটি পরিত্যাক্ত টিনশেড ঘর থেকে ১৪ বস্তা চাউল উদ্ধার করা হয়।



পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনার গভীর রাতে স্থানীয় লোকজন উপজেলার আঙ্গারগাড়া উত্তর বাজার এলাকায় একটি ব্যাটারী চালিত অটোতে খাদ্যবান্ধব কর্মসূচির ১৮ বস্তা চাউল দেখতে পেয়ে ৯৯৯ নম্বরে ফোন করে জানান। পরে ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ব্যাটারী চালিত অটোতে থাকা ১৮ বস্তা চাউল ও বাজারের আব্দুর রাজ্জাকের পরিত্যাক্ত একটি টিনশেড ঘর থেকে ১৪ বস্তা চাউল উদ্ধার করে থানায় নিয়ে আসে।



ভালুকা খাদ্য গোদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (এল,এসডি) মাসুদ আলম ফরহাদ বলেন গত ৫ নভেম্বর চাঁনপুর বাজারের ডিলার আনোয়ার হোসেন (আনু) খাদ্যবান্ধব কর্মসূচির ৫৭৪ বস্তা (৩০ কেজির) ১৭ টন ২২০ কেজি চাল উত্তোলন করে নিয়ে যান। সোমবার (৯ নভেম্বর) থেকে চাউলগুলো ১০ টাকা কেজি দরে,যা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে পরিচালিত শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ । সরকারের নির্ধারিত নিয়মে উপকার ভোগীদের মাঝে বিতরনের কথা রয়েছে।



ভালুকা মডেল থানার এসআই রুহুল আমীন-(২) জানান, চাউলগুলো আটক করে ৯৯৯ নম্বরে জানানোর পর সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে চাউলগুলো উদ্ধার করা হয়। খাদ্যবান্ধব কর্মসূচির চাউলের বস্তাগুলো উপজেলার চানঁপুর বাজারের ডিলার আনোয়ার আনুর বলে জানা গেছে।



চাউল বস্তা গুলো অবৈধ উপায়ে বিক্রির উদ্দেশ্যে ব্যাটারী চালিত অটোতে করে নিয়ে যাওয়া হচ্ছিলো। ডিলারকে গ্রেফতারের অভিযান চলছে । বিষয়টি দূর্নীতি দমন কমিশনকে (দুদক) অবহিত করে, ভালুকা মডেল থানায় সাধারণ ডায়েরীনং ৪০০, তাং ৯/১১/০২০ ইং রজু করা হয়েছে।

error: Content is protected !!