মহানবীর অবমাননায় সংসদে নিন্দা প্রস্তাব চান বিএনপির এমপি হারুন

ফ্রান্সের পত্রিকায় মহানবী হযরত মুহম্মদ (স.)-কে অবমাননা করে ব্যঙ্গচিত্র প্রকাশ করায় বাংলাদেশের জাতীয় সংসদে এর বিরুদ্ধে নিন্দা প্রস্তাব গ্রহণের দাবি করেছেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ।

তিনি সরকারের পক্ষ থেকেও সুস্পষ্ট নিন্দা প্রস্তাব আনার আহ্বান করেন।রোববার (৮ নভেম্বর) বিশেষ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে এ দাবি করেন তিনি।



হারুন বলেন, ‘আমরা আমাদের প্রিয় নবী হযরত মুহম্মদ (সা.)-কে অত্যন্ত ভালোবাসি। শুধু ভালোবাসি তা নয়, তিনি আমাদের অত্যন্ত প্রিয়। গত ৩০ অক্টোবর ১২ বরিউল আউয়াল ঈদে মিলাদুন্নবী ছিল। সেদিন মহানবীর (সা.) জন্ম ও ওফাত দিবস। একটি পূর্ণময় ও স্মৃতিময় দিন। বিশ্বের ২০০ কোটি মুসলমানদের কাছে এ দিনটি অত্যন্ত আবেগময় ও পবিত্রতম। এ কারণে সারা বিশ্বে দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়। আমাদের রাষ্ট্রীয়ভাবে সেদিন সরকারি ছুটিও রয়েছে।’ফ্রান্সের সাপ্তাহিক পত্রিকায় ব্যঙ্গচিত্র প্রকাশের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘ফ্রান্সে একটি সাপ্তাহিক পত্রিকা ‘শার্লি এবদো’ মহানবী (সা.)-কে নিয়ে একটি ব্যঙ্গচিত্র প্রকাশ করে।



সেখানেই বিষয়টি ক্ষান্ত হয়নি। ফ্রান্স সরকার বিষয়টি ধৈর্যের সঙ্গে মোকাবিলা করার দরকার ছিল। কিন্তু সেটি না করে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ স্বয়ং এটাকে নিয়ে আগুনে ঘি ঢেলে দিয়েছেন। তিনি বিষয়টিকে এমনভাবে উসকে দিয়েছেন তার প্রেক্ষিতে সারা বিশ্বের মুসলমান ও মুসলিম নেতাদের মধ্যে, ওআইসি থেকে শুরু করে সকলে তার প্রতিবাদ করেছে। ফ্রান্সের পণ্য বর্জন হয়েছে।



এমনকি সারা বাংলাদেশে ধর্মপ্রাণ মুসলমানরা ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন।’তিনি বলেন, ‘নবীকুলের শিরোমণি মুহম্মদ (সা.) আমাদের কাছে অত্যন্ত আবেগপ্রবণ। ঘটনাটি আমাদের হৃদয়ে চরমভাবে আঘাত করেছে। বাংলাদেশ মুসলিম অধ্যুষিত একটি দেশ। অবশ্যই এ বিষয়ে সংসদ থেকে একটি নিন্দা প্রস্তাব গ্রহণ করা উচিৎ।



আশা করব, এই বিষয়ে সংসদ থেকে একটি নিন্দা প্রস্তাব গ্রহণ করা হবে। এ বিষয়ে সরকারের পক্ষ থেকে সুস্পষ্ট নিন্দা প্রস্তাব আনার জন্য সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আহ্বান জানাচ্ছি।’

error: Content is protected !!