ক্রিকেট নয়, মিস করেছি বাংলাদেশকে: সাকিব

ক্রিকেট নয়, মিস করেছি বাংলাদেশকে: সাকিব
অধিনায়কত্ব নিয়ে ভাবছি না। দেশের হয়ে আরো কিভাবে ভালো খেলা যায় সেটাকেই চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। সামাজিক যোগাযোগমাধ্যমে সাংবাদিক ও ভক্তদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেছেন সাকিব আল হাসান। গেলো এক বছরে মাঠের খেলা নয়, যুক্তরাষ্ট্রে থেকে বাংলাদেশকে খুব মিস করেছেন তিনি।



মুক্ত সাকিব আর মাত্র কয়েক ঘন্টা পর দেশের মাটিতে আসছেন আবারো ২২ গজ কাঁপাতে। তবে নিষেধাজ্ঞার এই ১২ মাস এক রকম লোকচক্ষুর আড়ালে ছিলেন মিস্টার সেভেন্টি ফাইভ। নিষেধাজ্ঞার খড়গ কাটিয়ে এবার অবশ্য সাকিব নিজেকে প্রকাশ করার দরজাটা নিজেই খুলে দিলেন। ভক্ত আর সাংবাদিকদের কাছে জানতে চাইলেন, তাকে নিয়ে প্রশ্নের কথা। সমর্থক আর সংবাদমাধ্যমের ছিলো অগণিত প্রশ্ন। যার উত্তরগুলো এবার নিজের ইউটিউব চ্যানেলে এসে অকপটে দিলেন সাকিব। জানালেন তার ভবিষ্যত পরিকল্পনা।
শুরুটা ছিলো সমর্থকদের প্রশ্ন নিয়ে। উত্তর দিয়েছেন বেশ খোলা মনেই।

মাঝে দেশে ফিরে কেমন অনুশীলন করেছিলেন? এক ভক্তের করা এমন প্রশ্নের উত্তরে সাকিব বলেন, বিকেএসপির অনুশীলন পর্ব আমার জন্য খুব ভালো ছিলো। তবে আরো ১৫-২০টা দিন অনুশীলন করতে পারলে আমার আগামী এক-দুই বছর চিন্তা করতে হতোনা। তবে, অসুবিধা নেই। সামনের ঘরোয়া টুর্নামেন্টে খেললেই সেই ঘাটতি পূরণ হয়ে যাবে।


করোনার সময়টাতে ক্রিকেট বন্ধ ছিলো বিশ্বজুড়ে। তবে আগেই নিষিদ্ধ হওয়া সাকিব খেলতে পারেননি বেশকিছু ম্যাচে। এক বছরের নিষেধাজ্ঞার লম্বা এই সময়ে ক্রিকেটটাকে কতোটা মিস করেছেন? সাকিব বললেন, খেলার চেয়ে খুব বেশি মিস করেছেন মাতৃভূমিকে। আর নিষেধাজ্ঞার সময়টায় ভেবেছেন নিজেকে নিয়ে।
সাকিব বলেন, বাংলাদেশকে খুব মিস করেছি। তবে ক্রিকেটকে নয়। কারণ আমি আগেই জানতাম এ সময়টায় আমি খেলতে পারবোনা। তাই ওভাবে ভাবিনি।



সমর্থকদের পাশাপাশি উত্তর দিয়েছেন বিভিন্ন সাংবাদিকদের প্রশ্নেরও। জানিয়েছেন, অধিনায়কত্ব নয়, নিজের সেরা ছন্দে ফেরাটাকেই লক্ষ্য হিসেবে নিয়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।
সাকিব বলেন, অধিনায়কত্ব নিয়ে এখন ভাবছিনা। আমার চিন্তা পারফরম্যান্স নিয়ে। আমি আগের ছন্দে ফিরতে চাই। এরপর সেখান থেকে নিজেকে আরো এগিয়ে নিয়ে যেতে চাই।

(জাগো নিউজ ডেস্ক)

error: Content is protected !!