নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় টাঙ্গাইলে ৮ জেলের কারাদন্ড

সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে ইলিশ মাছ ধরায় টাঙ্গাইলে ৮ জেলেকে ৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।



শনিবার রাতে জেলা প্রশাসন কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরীর নেতৃত্বে সদর উপজেলার কাকুয়া ইউনিয়নের যমুনা নদীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

কারাদান্ডপ্রাপ্ত জেলেরা হচ্ছে, সিরাজগঞ্জের বেলকুচি গ্রামের তোফায়েল মোল্লার ছেলে গোলাম মোল্লা (৪৫), রফিকুল ইসলামের ছেলে কাউসার (২০), বারবালা গ্রামের রহিম উদ্দিনের ছেলে আব্দুস সাত্তার (৫৫), সদর উপজেলার হুগড়া ইউনিয়নের ধুলবাড়ি গ্রামের বাবু মোল্লার ছেলে মোস্তফা (৩৫), গয়রাগাছা গ্রামের শওকত আলীর ছেলে সোনা মিয়া (৩৫), ডিগ্রী হুগড়া গ্রামের আরফান আলীর ছেলে রবি চান (৪০), জুলহাসের ছেলে মো. হেলাল (৩৫), মো. জুয়েল রানা (২৮)।



ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী জানান, সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে ইলিশ মাছ ধরায় টাঙ্গাইলে ৮ জেলেকে ৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। এ ছাড়াও ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে ধ্বংশ করা হয়েছে এবং ১০ কেজি ইলিশ মাছ জব্দ করে শিশু পরিবার বালিকায় বিতরণ করা হয়েছে।



দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা আসামীদের ৭ দিন করে কারাদন্ড দেওয়া হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

error: Content is protected !!