টাঙ্গাইলে বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ২

অন্তু দাস হৃদয়, স্টাফ রিপোটার- টাঙ্গাইলের বাসাইলে গ্রাম্য সালিশে আব্দুল লতিফ খান (৬৬) নামে এক বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

শুক্রবার সন্ধ্যায় উপজেলার মটরা গ্রামে ঘটনাটি ঘটে। পুলিশ বলছে এ বিষয়ে মামলা এখনও প্রক্রিয়াধীন। তবে জিঙ্গাসাবাদের জন্য লিটন (৪০) ও উজ্জল (৩৮) কে আটক করা হয়েছে।পুলিশ ও স্থানীয়রা জানান, কয়েক দিন যাবৎ মুক্তিযোদ্ধা লতিফ খানের সাথে প্রতিবেশি আবু খান ও তার ছেলে পাভেল ও পারভেজের সাথে দুটি পুকুর মাছ নিয়ে বিরোধ চলে আসছিল।



এ বিষয়ে মিমাংশার জন্য স্থানীয় ইউপি সদস্য শাহজাহান খানের বাড়ির উঠানে শুক্রবার বিকেলে এক গ্রাম্য সালিশের আয়োজন করা হয়। সালিশের এক পর্যায়ে কথা কাটাকাটির জেরে আবু খান, পাভেল ও পারভেজসহ কয়েক জন যুবক লতিফ খানকে পিটিয়ে আহত করেন।

এ সময় স্থানীয়রা তাঁকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।এ ব্যাপারে হাবলা ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ড সদস্য শাহজাহান খান বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষকে নিয়ে সালিশ বসা হয়। এক পর্যায়ে দুই পক্ষই ক্ষিপ্ত হয়ে সংঘর্ষে জড়ায়। এ সময় দুই পক্ষেরই কয়েক জন আহত হয়।



ওই বীর মুক্তিযোদ্ধাকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়। ঘটনাটি অত্যন্ত দুঃখ জনক।

এ ব্যাপারে বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ বলেন, বীর মুক্তিযোদ্ধা মৃত্যুর ঘটনায় মুক্তিযোদ্ধার সন্তান হাবিব খান বাদি হয়ে একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে।




এ ঘটনায় জড়িত অন্যান্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও তিনি জানান।

(সময়ের কন্ঠস্বর)

error: Content is protected !!