মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে ফেনীতে যুবক গ্রেপ্তার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী (সা.) ও আয়েশা সিদ্দীকাকে (রা.) নিয়ে ব্যাঙ্গ-বিদ্রুপ করায় ফেনীতে মিঠুন দে ওরফে পিকলু নীল (৩২) নামের এক হিন্দু যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে ওই যুবক তার ব্যবহৃত ফেসবুক আইডি “পিকলু নীল” থেকে ধর্মীয় উস্কানিমূলক বিভিন্ন প্রচারণা চালিয়ে আসছেন। এ ঘটনায় ফেনীতে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বৃহস্পতিবার রাতে মো. ছানাউল্লাহ নামের এক ব্যক্তি তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।



অভিযোগ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি ফেনী শহরের ডাক্তার পাড়ার বাসিন্দা কালি প্রসাদ ওরফে বাচ্চু দে’র ছেলে পিকলু নীল তার ব্যবহৃত ফেসবুক আইডিতে ইসলাম, মহানবী (সা.), আলেম ওলামা ও পর্দার বিষয়ে বিভিন্ন বিদ্রুপমূলক পোস্ট করে আসছেন।



এসব পোস্টের কারণে ফেনীতে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। ধর্মপ্রাণ মুসল্লিরা হিন্দু যুবককে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে প্রশাসনের নিকট দাবি জানায়। এক পর্যায়ে বৃহস্পতিবার রাতে পিকলুকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। একইদিন রাতে ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের ফজল উদ্দিন কারী বাড়ির আশেক এলাহীর ছেলে ছানাউল্লাহ বাদী হয়ে তার বিরুদ্ধে ফেনী মডেল থানায় একটি মামলা দায়ের করেন।



মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ইমরান হোসেন জানান, আটককৃত যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

(কালের কন্ঠ)

error: Content is protected !!