নাগরপুরে দুর্গোৎসব পূজা মন্ডপে ১২ হাজার মাস্ক বিতরণ

আশরাফুল,নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপূজা পালনের জন্য টাঙ্গাইলের নাগরপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার প্রতিটি পূজা মন্ডপে মাস্ক বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত-ই-জাহান শনিবার সকালে ১২৩টি পূজামণ্ডপের জন্য ১২ হাজার মাস্ক উপজেলা পূজা উদযাপন কমিটির হাতে তুলে দেন। পরে তিনি বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন।



সনাতন ধর্মমতে এ বারে মা আসছেন দোলায় চড়ে। এতে দুর্যোগ বাড়ার আশঙ্কা রয়েছে। ফিরবেন হাতিতে। তাতে সুখশান্তি ফিরবে। ষষ্ঠীপূজার মধ্য দিয়ে দুর্গোৎসবের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে। করোনার কারণে সাত্ত্বিক পূজার মধ্যেই দুর্গাপূজা সীমাবদ্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ জাতীয় পুজা উদযাপন কমিটি। সন্ধ্যারতির পর মন্দির বন্ধ করার বার্তা দেওয়া হয়েছে সারা দেশে। সবটাই করা হচ্ছে করোনার প্রাদুর্ভাব থেকে নিজেদের রক্ষার জন্য। প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে নানাবিধ পদক্ষেপ।



মাস্ক বিতরণকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত-ই-জাহান বলেন, “ধর্ম যার যার, উৎসব সবার। বাংলাদেশের মানুষ এই মন্ত্রেই দীক্ষিত। আমরা এতে বিশ্বাস করি। তাই বাংলাদেশে শারদীয় দুর্গোৎসব পালিত হয় সর্বজনীন উৎসব হিসেবে। এই উৎসবে হিন্দু, মুসলিমসহ সকল ধর্মের মানুষরাই যোগদান করে থাকেন। তিনি স্বাস্থ্যবিধি মেনে সবাইকে পুজোয় যোগ দিতে অনুরোধ জানান। তিনি এ-ও জানালেন, করোনা সত্ত্বেও অনেক ভক্ত মন্দিরে আসবেন।



তাঁরা যাতে মাস্ক পরে দেবী দূর্গাকে দর্শন করতে পারেন, তার জন্য প্রশাসনের তরফ থেকে এ মাস্ক বিতরণ করা হচ্ছে। এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু বকর সিদ্দিকী, ইউআরসি ইন্সট্রাক্টর হারুন অর রশিদ, উপজেলা পূজা উদযাপন কমিটির আহবায়ক লক্ষ্মীকান্ত সাহা, যুগ্ম আহবায়ক শম্ভুনাথ সাহা, নীরেন্দ্র নাথ পোদ্দার প্রমূখ।

error: Content is protected !!