পঙ্গু হাসপাতালে অভিযান চালিয়ে দালাল চক্রের ১১ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব

পঙ্গু হাসপাতালে আটক দালাল চক্রের ১১ জনকে ছয় মাস করে কারাদণ্ড দিয়েছে র‍্যাব। বুধবার (২১ অক্টোবর) দুপুরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসুর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু জানান, আটক হওয়াদের বেশ কয়েকজন আগেও একই অপরাধে সাজা খেটেছে।



পলাশ বসু জানান, পঙ্গু হাসপাতালের ভেতরের সিস্টেম ও পরিবেশ খুবই ভালো। কিন্তু বিভিন্ন দুর্ঘটনায় দূর-দূরান্ত থেকে আহত হয়ে আসা সাধারণ রোগীদের পঙ্গু হাসপাতাল গেট পর্যন্ত আসতে দেওয়া হয় না। একটি চক্র দীর্ঘ দিন ধরে এখানে অবস্থান করে রোগীদের আশপাশের নামসর্বস্ব ক্লিনিক ও প্রাইভেট হাসপাতালে কম খরচে উন্নতমানের চিকিৎসার প্রলোভন দেখিয়ে ভাগিয়ে নেয়। পরে অসহায় রোগীদের জিম্মি করে ভুল চিকিৎসাসহ মোটা অংকের টাকা হাতিয়ে নিত। এর সঙ্গে জড়িত রয়েছেন তথাকথিত প্রভাবশালী ব্যক্তির একটি সিন্ডিকেট (দালাল) চক্র।



র‌্যাবের এই ম্যাজিস্ট্রেট বলেন, এসব প্রাইভেট হাসপাতালে নামসর্বস্ব এবং ভুয়া ডাক্তার দিয়ে চিকিৎসাসেবা দেয়া হয়। এছাড়া বিভিন্ন ধরনের সংবেদনশীল ও জটিল অস্ত্রোপচার করা হয়। এতে রোগীরা উপযুক্ত সেবা থেকে বঞ্চিত হওয়ার পাশাপাশি নানা ধরনের জটিলতার মধ্যে পড়েন।



এদিকে,দালালরা পঙ্গু হাসপাতাল থেকে অন্য যেসব ক্লিনিকে রোগী পাঠায়, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে জানান পলাশ বসু।

error: Content is protected !!