ইতালিতে করোনার দ্বিতীয় ঢেউ! আতংকে প্রবাসী বাংলাদেশীরা

ইতালিতে করোনার দ্বিতীয় ঢেউ ধিরে ধিরে লাগামছাড়া হয়ে উঠছে। দ্বিতীয় ধাপে করোনা ভাইরাসে এখন পর্যন্ত তিনজন প্রবাসী বাংলাদেশী মারা গেছে। আক্রান্ত হয়েছে এক হাজারের কাছাকাছি। মিলান, নাপোলি, রোমসহ অনেক শহরে জারি করা হয়েছে কারফিউ। আবারো সংকট আর উদ্বিগ্নে পড়ছেন প্রবাসী বাংলাদেশীরা।



চব্বিশ ঘন্টায় ইতালিতে পনেরো হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে শতাধিকের বেশি। এ অবস্হায় ইতালির বাণিজ্যিক রাজধানী মিলান শহরে বৃহস্পৃতিবার রাত ১১ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত জারি করা হয়েছে কারফিউ। যা বলবৎ থাকবে ২২ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত। এছাড়া শুক্রবার থেকে ইতালির নাপোলি, রোমসহ পুরো লাজিও অঞ্চলে কারফিউ জারি করা হয়েছে।



আরও পড়ুন: দূর্গা পূজাতে বাংলাদেশের আতিথিয়তা দেখতে জাপানি মেয়ের আগমন

দ্বিতীয় ধাপে করোনা ভাইরাসে এখন পর্যন্ত তিনজন প্রবাসী বাংলাদেশী মারা গেছে। এমন অবস্হায় উদ্বিগ্নে রয়েছেন প্রবাসী বাংলাদেশিরা , বিশেষ করে জাহাজ শিল্পে কর্মরত শ্রমিকরা। করোনা ভাইরাসের আক্রান্তের কারণে অনেক প্রবাসী বাংলাদেশী কর্মহীন হয়ে পড়েছেন।



তবে করোনা আক্রান্ত অনেক আশ্রয়হীন প্রবাসীদের থাকার জায়গা করে দিচ্ছেন অনেক প্রবাসী হোটেল মালিক। এদিকে দেশটিতে করোনা পরিস্থিতি যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে আগামী ডিসেম্বর মাসে আবারো লকডাউন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে আভাস মিলছে

error: Content is protected !!