ইতালিতে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ১৫ হাজার! কারফিউ জারি!

করোনা নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে রাজধানী ইতালির রোম, বন্দরনগরী নাপোলি ও বাণিজ্যিক রাজধানী খ্যাত মিলানোয়। এ অবস্থায় রাজধানী রোমসহ লাচ্ছিও বিভাগে কারফিউ জারি করা হয়েছে। মধ্যরাত থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। প্রত্যেক গভর্নরকে প্রয়োজনমতো তার এলাকায় কারফিউ দেওয়ার ক্ষমতা দেয়া হয়েছে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে।



দ্বিতীয় ঢেউয়ে ইতালির করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত সংখ্যায় নতুন নতুন রেকর্ড হচ্ছে। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে ১৫ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে উত্তরাঞ্চলের বিভাগ লোম্বার্দিয়া ও দক্ষিণাঞ্চলীয় বিভাগ কম্পানিয়ার অবস্থা সবচেয়ে ভয়াবহ।



এদিকে সরকার বিভাগগুলোর গভর্নরদের নিজের এলাকায় কারফিউ জারির ক্ষমতা দিয়েছে। যে কোনও স্থানে লোকসমাগম বেশি হতে পারে- এমন অবস্থায় ওইসব স্থানে তারা কারফিউ জারি করতে পারবে। তবে তা রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছে। শুক্রবার ২৩ অক্টোবর থেকে রোমসহ লাচ্ছিও বিভাগে কারফিউ জারি করা হয়েছে।



এ অবস্থায় ইতালি প্রবাসী বাংলাদেশিদের মধ্যেও নতুন করে হতাশা নেমে এসেছে।

স্কুলগুলো খোলা রাখার সিদ্ধান্ত বহাল থাকলেও অপ্রয়োজনীয় চলাফেরা করা যাবে না। এদিকে মিলানোতে বিভিন্ন স্থানে অস্থায়ী কোভিড হাসপাতাল খোলা হয়েছে।

error: Content is protected !!