নৌকার বিরুদ্ধে অবস্থান নেওয়ায় দুই ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

বগুড়ার ধুনট উপজেলা ছাত্রলীগের উপ-মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সৈনিক সরকার এবং কালেরপাড়া ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য তানজীম জোয়ারদারকে অব্যাহতি দেওয়া হয়েছে। গতকাল সোমবার রাতে ধুনট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার ও সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন এ তথ্য নিশ্চিত করেছেন।



খোঁজ নিয়ে জানা গেছে, ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী হারেজ উদ্দিন আকন্দ নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ধুনট উপজেলা আওয়ামী লীগ এবং সব অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নৌকা প্রতীকের প্রার্থীর বিজয়ের লক্ষ্যে কাজ করছেন। নির্বাচনে ছাত্রলীগের সব নেতাকর্মীদেরও দলীয় প্রার্থীর পক্ষে এবং নৌকা প্রতীকের পক্ষে কাজ করার আহ্বান জানিয়েছে ধুনট উপজেলা ছাত্রলীগ। কিন্তু সাংগঠনিক নির্দেশনা অমান্য করে ধুনট উপজেলা ছাত্রলীগের উপ-মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সৈনিক সরকার এবং কালেরপাড়া ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য তানজীম জোয়ারদার একজন স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করে আসছিলেন।



এ ঘটনায় উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে তাদের সতর্ক করা হয়। একপর্যায়ে দুই ছাত্রলীগ নেতা নিজেদের ব্যক্তিগত কারণ উল্লেখ করে সাংগঠনিক পদ থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার ছাত্রলীগের সাংগঠনিক পদ থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়।



এ বিষয়ে ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন বলেন, ‘তারা নৌকার প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিলে প্রাথমিকভাবে তাদের সতর্ক করা হয়। কিন্ত এরপর তারা ব্যক্তিগত কারণ দেখিয়ে অব্যাহতি চায়। পরে তাদেরকে অব্যাহতি দেওয়া হয়।’

(দৈনিক আমাদের সময়)

error: Content is protected !!