২৫ টাকার আলু ৪০ টাকায় বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানা

সরকারের বেঁধে দেয়া দামের চেয়ে বেশি দামে আলু বিক্রি করায় বরিশালে পাইকারি দুই আড়তকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।



জরিমানা করা আড়তগুলো হলো- নগরীর পোর্ট রোড সংলগ্ন পেঁয়াজপট্টি এলাকার মোল্লা ট্রেডার্স ও পায়েল এন্টারপ্রাইজ।শনিবার (১৭ অক্টোবর) দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত নগরীর পাইকারি আড়তগুলোতে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় দুই আড়তদারকে জরিমানা করা হয়।



অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান। তাকে সহায়তা করেন জেলা বাজার মনিটরিং কর্মকর্তা ও মেট্রোপলিটন পুলিশের একটি দল।ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. জিয়াউর রহমান বলেন, কৃষি বিপণন অধিদফতর থেকে ভোক্তা পর্যায়ে ৩০ টাকা কেজি দরে আলু বিক্রির বিষয়টি নিশ্চিত করতে বলা হয়। সেই সঙ্গে কোল্ডস্টোরেজ পর্যায়ে সর্বোচ্চ ২৩ টাকা এবং আড়তে ২৫ টাকা কেজি আলু বিক্রির বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে।



নির্দেশনা অনুযায়ী ব্যবসায়ীরা বেশি দামে যেন আলু বিক্রি করতে না পারে সেজন্য নিয়মিত বাজার মনিটরিং করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বেশি দামে বিক্রি করায় দুই আড়তকে জরিমানা করা হয়। তারা ২৫ টাকা কেজির আলু ৪০ টাকায় বিক্রি করছিলেন।মো. জিয়াউর রহমান আরও বলেন, পাইকারি ও খুচরা বিক্রেতাদের সরকারের বেঁধে দেয়া দামে আলু বিক্রির জন্য বলা হয়। এরপরও বেশি দামে আলু বিক্রির অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে তাদের সতর্ক করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

error: Content is protected !!