বিবস্ত্র করে নারী নির্যাতন: আসামী দেলোয়ার ৭ দিনের রিমান্ডে

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাসপুরে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় মূল হোতা দেলোয়ারের তিন মামলায় সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।



রোববার বেলা ১১টা দিকে তাকে জেলার তিন নম্বর আমলী আদালতে হাজির করে ধর্ষণ, অস্ত্র এবং বিস্ফোরক আইনে দায়ের করা তিন মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১৭ দিনের রিমান্ড আবেদন করা হয়।

দুপুরে শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিচারক মাসফিকুল হক সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পাবলিক প্রসিকিউটর (পিপি) গুলজার আহমেদ জুয়েল জানান, তিন মামলায় দেলোয়ারকে জিজ্ঞাসাবাদের জন্য ১৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। বিচারক দেলোয়ারকে ধর্ষণ মামলায় পাঁচদিন, অস্ত্র ও বিস্ফোরক আইনে দুই দিনের রিমান্ড দেন।

বেগমগঞ্জ মডেল থানায় নির্যাতনের শিকার ওই নারীর দায়ের করা ধর্ষণ মামলায় দোলোয়ার হোসেনকে প্রধান আসামি করা হয়। এছাড়া নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্নোগ্রাফি আইনে ওই নারীর দায়ের করা আরো দুই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

গত ১৩ অক্টোবর দেলোয়ারকে জেলার মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করে নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্নোগ্রাফি আইনে ওই নারীর দায়ের করা আরো দুই মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক তাকে ওই দুই মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৪ অক্টোবর একলাসপুরে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ ঘটনায় বেগমগঞ্জ মডেল থানায় মামলা হলে ঘটনার মূল হোতা দেলোয়ার বাহিনী প্রধান দোলোয়ার এলাকা ছেড়ে পালিয়ে যান।



গত ৫ অক্টোবর নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে আগ্নেয়াস্ত্রসহ তাকে আটক করে র‌্যাব। পরদিন দেলোয়ারের মাছের ঘের থেকে হাতবোমা উদ্ধার করে র‌্যাব। এরপর তার বিরুদ্ধে বেগমগঞ্জ মডেল থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করে র‌্যাব।

ইনডিপেনডেন্ট/কেএমআর

error: Content is protected !!