শুক্রবার থেকে খুলছে সিনেমা হলগুলো

দেশে করোনা সংক্রমনের কারণে প্রায় সাত মাস বন্ধ থাকার পর অবশেষে খোলার অনুমতি পেলো দেশের সিনেমা হল। আগামী ১৬ অক্টোবর থেকে দেশের সিনামা হলগুলোতে চলচ্চিত্র প্রদর্শনের অনুমতি দিয়েছে তথ্য মন্ত্রণালয়।



বুধবার (১৪ অক্টোবর) মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯-এর বর্তমান পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি পালন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে সিনেমা হলের আসন সংখ্যা কমপক্ষে অর্ধেক খালি রাখা সাপেক্ষে এ অনুমতি দেয়া হয়েছেগত ২১ সেপ্টেম্বর চলচ্চিত্র অঙ্গনের প্রতিনিধিদের সাথে বৈঠকে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছিলেন, করোনা পরিস্থিতি বর্তমান অবস্থার মতো থাকলে আগামী ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলতে পারে।



তিনি বলেছিলেন, ‘আজকে তাদের সাথে আলোচনা হয়েছে। যদি করোনা পরিস্থিতি এখন যে পর্যায়ে আছে সেটি যদি কমতে থাকে তাহলে ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলতে পারি। তবে সেটি প্রধানমন্ত্রীর অনুমতিক্রমে। হলগুলোতে স্বাস্থ্যবিধি মানতে হবে। অর্ধেক দর্শক নিয়ে সিনেমা হল চলবে। করোনা পরিস্থিতির অবনতি হলে সিদ্ধান্ত ভিন্নতর হবে।’



এর আগে দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে অন্যসব বিনোদন কেন্দ্রের মতো দেশের সব সিনেমা হলও ১৮ মার্চ থেকে বন্ধ রাখা হয়। চলচ্চিত্র ও টিভি নাটকের শুটিংও কয়েক মাস বন্ধ থাকার পর চালু করা হয়েছে। মঞ্চনাটকের প্রদর্শনী এখনো বন্ধ থাকলেও ২৩ অক্টোবর থেকে চালুর কথা রয়েছে। এবার সিনেমা হল খোলারও অনুমতি দিলো মন্ত্রণালয়।

error: Content is protected !!