মূল্য তালিকা না থাকায় নাগরপুরে ৮ দোকানীকে জরিমানা

আশরাফুল,নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুরে বিভিন্ন মুদি দোকানে মূল্য তালিকা সঠিক ভাবে না থাকায় ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেশি রাখায় ৮ দোকান মালিককে ৩ হাজার ৯০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৪ অক্টোবর) সকালে উপজেলার গয়হাটা ইউনিয়নের গয়হাটা বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।



ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর । এ সময় বিভিন্ন মুদি দোকানে মূল্য তালিকা না টানিয়ে ও দ্রব্যের দাম বেশি রাখার দায়ে ভোক্তা অধিকার আইনে ২০০৯ এর ৩৮,৩৯ ধারায় ৮টি মুদি দোকান মালিক কে ৩ হাজার ৯০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এ সময় বাজারে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম দেখে অধিকাংশ দোকানীরা দোকান বন্ধ করে পালিয়ে যায়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর বলেন, আপনারা সচেতন হয়ে সততার সঙ্গে আপনাদের ব্যবসা পরিচালনা করুন এবং ভোক্তাদের অধিকার রক্ষা করুন।



মূল্য তালিকা সঠিক ভাবে দোকানরের সামনে প্রর্দশন করুন এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার নাগালে রাখুন।এ সময় প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন, নাগরপুর থানার এএসআই মো. হাসান আলী সহ উপজেলা ভূমি অফিসের কর্মকর্তাবৃন্দ।

error: Content is protected !!