রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষ: পালাতে গিয়ে গ্রেপ্তার ১৬ রোহিঙ্গা

কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষের ঘটনায় জড়িত সন্দেহে ১৬ রোহিঙ্গাকে পৃথক অভিযানে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।



গতকাল শনিবার উখিয়ার বালুখালী চেকপোস্ট ও সোনারপাড়া চেকপোস্টে অভিযানে এসব রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়। এসব তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজারের এপিবিএন-১৬ ব্যাটালিয়নের অধিনায়ক (পুলিশ সুপার) মো. হেমায়েতুর রহমান। ক্যাম্পে কয়েক দফায় সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলার পর গ্রেপ্তার এড়াতে তারা পালিয়ে যাচ্ছিলেন।



হেমায়েতুর রহমান আরো জানান, গ্রেপ্তার ব্যক্তিরা সাম্প্রতিক কুতুপালং ক্যাম্পে রোহিঙ্গাদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় জড়িত ছিলেন। তারা গ্রেপ্তারের ভয়ে ক্যাম্প ছেড়ে পালিয়ে যাচ্ছিলেন।তিনি বলেন, শনিবার সকালে ক্যাম্প থেকে পালানোর সময় চারটি রামদাসহ চার রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়। সম্প্রতি কুতুপালং ক্যাম্পে সংঘটিত দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় তারা জড়িত ছিলেন।



ইতিপূর্বে রোহিঙ্গাদের অভ্যন্তরীণ সংঘাত সংঘর্ষে জড়িত সন্দেহে র‍্যাব টেকনাফ থেকে বিপুল পরিমাণ অস্ত্রসহ ৯ জনকে এবং উখিয়া থানার পুলিশ অস্ত্রসহ ১৪ জন রোহিঙ্গাকে গ্রেপ্তার করে।

error: Content is protected !!