মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী করোনা পজিটিভ!

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প। তাদের দুজনের করোনা পজিটিভ জানিয়ে শুক্রবার টুইট করেন মার্কিন প্রেসিডেন্ট।

এর আগে তার শীর্ষ উপদেষ্টা হোপ হিকসের করোনাভাইরাসে আক্রান্তের খবর আসার পর ট্রাম্প ও মেলানিয়া কোয়ারেন্টিনে যান এবং করা হয় করোনা পরীক্ষা।

সম্প্রতি ক্লিভল্যান্ডের ডিবেট ও মিনেসোটাতে একটি প্রচার সমাবেশসহ একাধিকবার ট্রাম্পের সফর সঙ্গী ছিলেন হিকস। ট্রাম্প, মেলানিয়া ছাড়াও হিকসের সংস্পর্শে আসা হোয়াইট হাউসের অন্যান্য কর্মকর্তাদেরও কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।



এর আগে মিনেসোটা থেকে সভা করে ফেরার সময় অসুস্থ বোধ করেন হিকস। পরে তাকে প্লেনেই আইসোলেশনে নেয়া হয়।

হিকসকে গত মঙ্গলবার ক্লিভল্যান্ডে কোনো মাস্ক না পরে উড়োজাহাজ থেকে নামতে দেখা গেছে। একদিন পরই মিনেসোটায় তিনি ট্রাম্পের সঙ্গে ভ্রমণ করেন।

বিভিন্ন সরকারি কর্মসূচিতে ট্রাম্পকে কর্মকর্তাদের সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখতে দেখা যায় না। তিনি মাস্কও পরতেন না।

ব্লুমবার্গ নিউজের খবর বলছে, হিকসের মধ্যে করোনার নানা উপসর্গ দেখা গিয়েছিল।মিনেসোটা থেকে ফেরার পথে এয়ার ফোর্স ওয়ানে তাঁকে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল।

হোয়াইট হাউসের মুখপাত্র জুড ডিরে হিকসের শারীরিক অবস্থার বিষয়ে কিছু জানাননি। মার্কিন গণমাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে জুড ডিরে বলেন, ট্রাম্প স্বাস্থ্যসুরক্ষার সব ব্যবস্থা মেনে চলছেন।

error: Content is protected !!