করোনার দ্বিতীয় দফা সংক্রমণ মোকাবিলায় প্রস্তুত সরকার

(ইন্ডিপেন্ডেন্ট ডেস্ক)করোনার দ্বিতীয় দফা সংক্রমণ মোকাবিলায় নতুন করে লকডাউনের কথা ভাবছে না সরকার। তবে আন্তর্জাতিক বিমানবন্দরে সতর্কতা বাড়ানোসহ বিভিন্ন পরিকল্পনা নেয়া হচ্ছে। সাতদিনের মধ্যে সবকিছু চূড়ান্ত হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব। মঙ্গলবার বিকেলে সচিবালয়ে এক বৈঠক শেষে এসব কথা বলেন তিনি।

মন্ত্রিপরিষদ সচিব জানান, বিমানবন্দরে প্রবেশ ও বহির্গমণে নজরদারি বাড়ানো হবে। অর্থনীতি সচল রেখে করোনা মোকাবিলার সিদ্ধান্ত সরকারের।

অক্টোবর-নভেম্বরে করোনা পরিস্থিতি আবারও খারাপ হওয়ার আশঙ্কা করা হচ্ছে। পরিস্থিতি মোকাবিলায় বসে আন্তঃমন্ত্রণালয় সভা। আলোচনা চলে প্রায় দুই ঘণ্টা

পরে সাংবাদিকদের সাথে কথা বলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। জানান, সভায় অর্থনীতিকে সচল রেখে করোনা মোকাবিলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই লক্ষ্যে সাতদিনের মধ্যে মন্ত্রণালয়গুলোকে কর্মপরিকল্পনা ঠিক করতে বলা হয়েছে।

করোনা সতর্কতায় সচেতনতা বাড়াতে ব্যাপক কর্মসূচি নেয়া হচ্ছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

বৈঠক শেষে সেনাবাহিনীর প্রিন্সিপ্যাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট কর্নেল মাহফুজুর রহমান জানান, করোনা সংক্রমণ যদি বাড়ে বিদেশ থেকে আসাদের আইসোলেশন নিশ্চিত করা হবে। প্রয়োজনে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের সংখ্যাও বাড়ানো হবে।

জানানো হয়েছে বিমানবন্দরে সতর্কতা বাড়ানোর পাশাপাশি, সিদ্ধান্ত বাস্তবায়নে দায়িত্ব পালন করবে সেনাবাহিনী।

error: Content is protected !!