টাঙ্গাইলে ছাত্র অধিকার পরিষদের মানববন্ধনে ছাত্রলীগের হামলা

ডাকসুর সাবেক ভিপি নুরসহ বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি এবং পুলিশের হামলার প্রতিবাদে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে সংগঠনটির মানববন্ধনে হামলা হয়েছে। এ সময় ছাত্র অধিকার পরিষদের অন্তত পাঁচজন কর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ হামলার ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১১টায় মানববন্ধন চলাকালে জেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক তানভীরুল ইসলাম হিমেল এবং জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মতিনুজ্জামান সুখনের নেতৃত্বে ৭/৮ জন মানববন্ধনে অংশগ্রহণকারী ছাত্রদের লাঠি দিয়ে পেটায়।

মুহূর্তেই মানববন্ধন কর্মসূচি পণ্ড হয়ে যায়। পরে মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা দৌড়ে পালিয়ে যায়। এদিকে পুলিশের উপস্থিতিতে এ ধরনের হামলার ঘটনায় হতভম্ব স্থানীয়রা।
ঘটনার সময় পেশাগত দায়িত্ব পালনকারী এটিএন বাংলার ক্যামেরাপারসন সুজন মিয়াকেও লাঠি দিয়ে আঘাত করা হয়। এছাড়া মাইটিভির উত্তর টাঙ্গাইল প্রতিনিধি আনিসুর রহমানের মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের টাঙ্গাইল জেলার সমন্বয়ক মো. আলিফের অভিযোগ, পুলিশের উপস্থিতিতেই সরকার সমর্থকরা তাদের ওপর হামলা চালিয়েছে। প্রায় ৩০ মিনিট কর্মসূচি চলার পর জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক তানভীরুল হাসান হিমেলের নেতৃত্বে ২০/২৫ জন ছাত্রলীগের নেতাকর্মী লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে সংগঠনের অন্তত ৫ জন আহত হয়। তিনি হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।
ছাত্রলীগ নেতা হিমেল হামলার অভিযোগ অস্বীকার করে বলেছেন মানববন্ধনে ভিপি নুরের সমর্থকরা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে বক্তব্য দিচ্ছিল। তাই তাদের সেখান থেকে সরিয়ে দেওয়া হয়।

তিনি বলেন, ভিপি নূরের সমর্থকরা মানববন্ধনে অংশ নিয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য অকথ্য ভাষায় বক্তব্য দেয়। এজন্য তাদের সেখান থেকে সরিয়ে দেয়া হয়েছে। এছাড়া তাদের কোনো মারপিট করা হয়নি।

স্বেচ্ছাসেবক লীগ নেতা সুখনের দাবি, ঘটনার সময় রিকশায় চড়ে তিনি সেখান দিয়ে যাচ্ছিলেন। মানববন্ধনকারীরা প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তি করছিল। তাই ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের সেখান থেকে সরিয়ে দেয়।

মানববন্ধনে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জেলা সমন্বয়ক কাওসার আহম্মেদসহ বিভিন্ন ইউনিটের কর্মীরা অংশ নেন।
(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইল ডট কম)/-

error: Content is protected !!