দেশে করোনায় মারা গেলেন আরো ২১ জন! নতুন শনাক্ত ১৬১৫!

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো চার হাজার মোট ৮২৩ জন। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরো এক হাজার ৬১৫ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো তিন লাখ ৪২ হাজার ৬৭১ জনে।

বুধবার বিকালে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল ৮টা পর্যন্ত শনাক্ত ১ হাজার ৬১৫ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪২ হাজার ৬৭১ জন হলো। আর গত এক দিনে মারা যাওয়া ২১ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা চার হাজার ৮২৩ জনে দাঁড়ালো।

আইইডিসিআরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরো ২ হাজার ৩৭৫ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ২ লাখ ৪৭ হাজার ৯৬৯ জন হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, দেশে ৯৪টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ পরীক্ষা ও পরীক্ষা কার্যক্রম চলমান রয়েছে। এসব ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ২৫৮টি নমুনা সংগ্রহ করা হয়। আর আগের কিছু মিলে পরীক্ষা করা হয় ১৩ হাজার ৩৬০টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৭০ হাজার ১০৬টি।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। আর করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত ১৮ মার্চ।

error: Content is protected !!