টাঙ্গাইলে ৩ পেঁয়াজ ব্যাবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

টাঙ্গাইলে বাজার পরিস্থিতি স্থিতিশীল রাখতে টাঙ্গাইল জেলা প্রশাসনের উদ্যোগে বাজার মনিটরিং করছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইদুল ইসলাম।

এসময় পেঁয়াজ ব্যাবসায়ীরা মূল্য তালিকা না টানানো এবং ক্রয়কৃত পেয়াজের চালান দেখাতে না পারার অপরাধে ৩ব্যাবসায়ীকে ভ্যাম্যমান আদালত বসিয়ে ভোক্তা অধিকার আইনে ১৫হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সকালে এই অভিযান পরিচালনা করা হয়েছে।

টাঙ্গাইল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইদুল ইসলাম জানান, কিছু অসাধু ব্যাবসায়ী সারা দেশে পেঁয়াজের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছে।



বাজার পরিস্থিতি নিয়ন্ত্রন রাখতে টাঙ্গাইল জেলা প্রশাসনের নিয়োমিত বাজার মনিটরিং অব্যাহত রয়েছে।

এরই ধারা বাহিকতায় আজ সকালে টাঙ্গাইল পৌর এলাকার পার্ক বাজারটি মনিটরিং করা হয়েছে। এসয় পেঁয়াজ ব্যাবসায়ীরা মূল্য তালিকা না টানানো এবং ক্রয়কৃত পেয়াজের চালান দেখাতে না পারার অপরাধে ৩ব্যাবসায়ীকে ভ্যাম্যমান আদালত বসিয়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে ১৫হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই সাথে অহেতুক বাজার পরিস্থিতি অস্তিতিশীল না করতে সকল ব্যাবসায়ীকে সতর্ক করা হয়েছে। অযথা কোন ব্যাবসায়ী পেয়াজের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করলে তার বিরুদ্ধে প্রয়োজনী আইনানুগ ব্যাবস্থা নেয়ারও হুশিয়ারী দিয়েছেন তিনি।

error: Content is protected !!