সখীপুরে বড়চওনা-সাড়াশিয়া রাস্তায় জনদুর্ভোগ–পাকা করণের দাবী এলাকাবাসীর

সখীপুর উপজেলার কালিয়া ইউনিয়নের বড়চওনা গ্রামীণব্যাংক থেকে হাজিবাড়ি, বিন্নাখাইরা ও ধলিপাড়া হয়ে সাড়াশিয়া সানস্টার স্কুল পর্যন্ত প্রায় সাড়ে তিন কিলোমিটার মাটির রাস্তার বেহাল দশায় দুর্ভোগের শেষ নেই।

রাস্তাটির অনেক স্থানেই কাদা-ময়লা পানিতে একাকার। আর এই কর্দমাক্ত রাস্তা দিয়ে চলাচলে পাঁচ-ছয়টি গ্রামের কৃষক, শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার হাজারো মানুষের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

বর্ষাকালের এই সময়ে সামান্য বৃষ্টি হলেই রাস্তাটি কাদা ও ময়লা পানিতে ডুবে যায়। এতে গ্রামের মানুষের চলাচলের যানবাহন, মাইক্রোবাস, প্রাইভেট কার, রোগী পরিবহনের এ্যাম্বুলেন্স, রিক্সা-ভ্যান, অটোবাইক, মটরসাইকেল-বাইসাইকেল চালানো, এমনকি পায়ে হেঁটে চলাচল করাও কষ্টকর ব্যাপার হয়ে দাঁড়ায়।

স্কুল-কলেজ যখন খোলা ছিল, তখন বর্ষার এই সময় প্রতিদিন কৃষক ব্যবসায়ী এনজিও কর্মী, শিক্ষক, শিক্ষার্থীরা এই রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে কাদা-পানিতে পড়ে পোশাক ভিজিয়ে বাড়ি ফিরতে হয়। এতে বর্ষার সময়ে শিক্ষার্থীরা কাদা-পানির ভয়ে নিয়মিত স্কুল যেতে চায় না। কৃষক মাঠের ধান ঘরে বা হাটে বিক্রি করতে নিয়ে যাওয়া নিয়ে বিড়ম্বনায় পড়ে।

বড়চওনা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ আমান উল্লাহ বলেন- অনেক পুরাতন একটি রাস্তা এটি, যা বড়চওনা, ধলিপারা হয়ে সাড়াশিয়া হয়ে কাহারতা দিয়ে সখীপুরের সাথে গিয়ে মিশেছে। রাস্তাটার যে বেহাল অবস্থা তাতে মানুষের ভােগান্তির শেষ নেই।

সখীপুরের প্রত্যেকটা নেতাই এই রাস্তাটা চিনে এবং জানে। জনাব মুক্তার আলী চেয়ারম্যান থেকে শুরু করে প্রয়াত শওকত মােমেন শাহজাহান, সাবেক সাংসদ অনুপম শাহজাহান জয়, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শওকত শিকদার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি কুতুব উদ্দিন আহমেদ , বর্তমান সংসদ সদস্য এডভােকেট জোয়াহেরুল ইসলাম ও উপজেলা চেয়ারম্যান, জনাব জুলফিকার হায়দার লেবুসহ প্রত্যেক জনপ্রতিনিধিই এই রাস্তাটা দিয়ে হেঁটেছেন, তাই ওনাদেরকে দৃষ্টি আকর্ষণ করে বলছি এই রাস্তাটার প্রতি একটু সুনজর দেন তাহলে আমরা আপনাদের প্রতি চিরঋনী থাকব।

কালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কবি শাহ আলম সানি বলেন, এলাকাবাসীর অনেকদিনের দাবী গুরুত্বপূর্ণ এ রাস্তাটি পাকাকরণের জন্য। এমপি মহোদয়সহ সংশ্লিষ্ট সকলের কাছে আমাদের প্রত্যাশা গুরুত্বপূর্ণ এ রাস্তাটির বিষয়ে শীঘ্রই যেনো কাজ শুরু করা হয়।

কালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান বলেন,

রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ ও জনবহুল। এলাকাবাসীর দীর্ঘদিনের দাবী রয়েছে রাস্তা পাকা করণের জন্য। বড়চওনা থেকে কালিয়া, কচুয়া হয়ে সখীপুর যাওয়ার বিকল্প হিসেবেও রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ। রাস্তাটির বিষয়ে মাননীয় সংসদ সদস্য এড.জোয়াহেরুল ইসলামকে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

(আলোকিত সখীপুর)

error: Content is protected !!