রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যাওয়া উচিত—প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যাওয়া উচিত বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, তুরস্ক এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। সোমবার তুরস্কের রাজধানী আঙ্কারায় বাংলাদেশ দূতাবাসের নতুন ভবনের উদ্বোধনী আয়োজনে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

রোহিঙ্গা সংকট মোকাবিলায় তুরস্কের সহযোগিতা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন শেখ হাসিনা। এসময় তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তাইয়েপ এরদোয়ানকে সপরিবারে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। চলমান করোনা পরিস্থিতিতে তুরস্কের সহযোগিতার কথা উল্লেখ করে দেশটির জনগণ ও সরকারকে ধন্যবাদ জানান তিনি।

২০১২ সালে বাংলাদেশ চ্যান্সারি কমপ্লেক্সের নির্মাণ কাজ শুরু হয়। সেসময় এ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি বছরের ৩ সেপ্টেম্বর ভবন নির্মাণ শেষ হয়েছে। দূতাবাস কমপ্লেক্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আবক্ষ ভাস্কর্য এবং ভাষা শহীদদের স্মরণে শহীদ মিনার স্থাপন করা হয়েছে।

অজেয় বাংলাদেশ শিরোনামে একটি দৃষ্টিনন্দন মুরাল ও বাংলাদেশের গ্রামীণ জীবনের উপরে টেরাকোটা স্থাপন করা হয়েছে। বাংলাদেশি স্থাপত্য রীতির আমেজ নিশ্চিত করতে ভবনটির বাইরে লাল ইটের এবং সমতল ছাদের ব্যবহার করা হয়েছে।

error: Content is protected !!