শ্রমজীবী মানুষদের মাঝে নগদ টাকা ও ভ্যান বিতরণ করল আস-সুন্নাহ ফাউন্ডেশন

কোভিড-19 এর প্রাদুর্ভাবে অনেক স্বল্প পুঁজির মানুষ নিঃস্ব হয়ে গেছেন। তারা লকডাউনের কয়েক মাস বসে বসে খেয়ে পুঁজি খুইয়ে বসে আছেন। সেসব লোকদের মধ্য থেকে ৫০জন ভাসমান ব্যবসায়ী ও দিনমজুরকে নতুন করে আত্মনির্ভরশীল করার লক্ষে গতকাল ১টি ভ্যান ও নগদ ৫০০০ টাকা করে পুঁজি বিতরণ করেছে আস-সুন্নাহ ফাউন্ডেশন।

ভ্যানের সঠিক ব্যবহার নিশ্চিত করার জন্য আবেদনকারীর মহল্লাহর মসজিদের ইমাম ও আরেকজন দায়ীত্বশীল মানুষকে জামিনদারের দায়িত্বগ্রহণের শর্ত আরোপ করা হয়েছে।

১বছর পর্যন্ত কোনো আবেদনকারী ভ্যান বিক্রয় বা হস্তান্তর করতে পারবেন না। এমন আরো কিছু লিখিত শর্তে ভ্যান ও নগদ পুঁজি বিতরণ করা হয়েছে।

আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে ভ্যান গ্রহিতাদের প্রশিক্ষণ দিয়েছেন সরোবরের শরীফ আবু হায়ত অপু। উপস্তিত ছিলেন জনপ্রিয় আলোচক শায়খ আবদুল হাই মুহাম্মাদ সাইফুল্লাহ ও বিশিষ্ট্য টিভি উপস্থাপক শায়খ মাহমুদুল হাসান প্রমুখ।

এর আগে আস-সুন্নাহ ফাউন্ডেশন ৪হাজার করোনাগ্রস্ত পরিবারকে ১মাসের খাদ্যদ্রব্য ও ১-৫হাজার টাকা পর্যন্ত নগদ অর্থ সহায়তা এবং লকডাউনের সময় বেকার হয়ে যাওয়া ৭০০ উবার রাইডারকে ১০০০ টাকা করে প্রদান করেছে।

error: Content is protected !!