টাঙ্গাইলে এক মিনিটের ঝড়ে তছনছ নাগরপুর

টাঙ্গাইলের নাগরপুরে বুধবার (২৬ আগস্ট) মধ্যরাতের ১ মিনিটের ঝড়ে উপজেলার দপ্তিয়র ইউনিয়নের খাষ পাইকেল এলাকা ক্ষতিগ্রস্থ হয়েছে। এক মিনিট স্থায়িত্বের এ ঝড়ে ঘরবাড়ি, গাছপালা, বিদ্যুতের লাইন ও মাছের ক্ষতি হয়েছে।

সরেজমিন পাইকেল এলাকায় গিয়ে দেখা যায়, মোঃ আজিজুল ইসলামের বাড়ির দুটি ঘরের চাল উড়ে গিয়ে গাছের সাথে ঝুলে রয়েছে।

এছাড়া মোঃ শাহজাহান মিয়ার বাড়ির বসতঘর হেলে পড়েছে। বিদ্যুতের লাইন ছিড়ে পড়েছে, পার্শ্ববর্তী ডোবার মাছ মরে ভেসে উঠেছে। অন্যদিকে শহীদুলের বাড়ির বেড়া পড়ে গিয়েছে। রাস্তার পাশের বেশ কয়েকটি গাছ ভেঙ্গে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায় বুধবার মধ্যরাতে ঝড়ো বৃষ্টির সাথে একটি ঘূর্ণীয় বায়ু প্রবাহিত হয় আজিজুলের বাড়ির উপর দিয়ে। এতে করে আজিজুলের দুটি বসতঘরের চাল উড়ে যায় এবং গাছপালা ভেঙ্গে যায়।

খাষ পাইকেল গ্রামের ঝড়ে ক্ষতিগ্রস্থ আজিজুল বলেন, হঠাৎ ঝড়ে আমার দুটি বসতঘরের চাল উড়ে যায়। চারচালা ঘর দুটিতে সিলিং থাকায় সেসময় ঘরে ঘুমন্ত অবস্থায় থাকা আমার ছেলের বউ, নাতি ও আমার মেয়ে প্রাণে রক্ষা পায়। এতে আমার লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

নাগরপুর উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও পাইকেল গ্রামের বাসিন্দা শাহাজাহান সিরাজ পান্না বলেন, ঝড়ের এই অভিনব তান্ডব দেখে আমরা হতবাক। কারন বাড়ির অন্য বসতঘর ও গাছপালা ঠিক থাকলেও শুধু সামনের দুটি ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে।

(মাসুদ রানা, ঘাটাইল ডট কম)/-

error: Content is protected !!