জেএসসি-জেডিসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হতে পারে আগামীকাল

জেএসসি-জেডিসি পরীক্ষার ভবিষ্যৎ আগামীকাল নির্ধারণ হওয়ার কথা রয়েছে। করোনা পরিস্থিতির মধ্যে এ বছর অষ্টম শ্রেণির পরীক্ষাগুলো নেয়া হবে কি হবে না সে বিষয়ে আগামীকাল (মঙ্গলবার) শিক্ষা মন্ত্রণালয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হতে পারে বলে জানা গেছে।

করোনার কারণে গত ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। তবে এখনো পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনো সম্ভাবনা নেই। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, শিগগিরই প্রতিষ্ঠান খোলা যাচ্ছে না।

বরং আরো ১৫ দিনের মতো ছুটি বাড়তে পারে। সরকারের ঊর্ধ্বতন পর্যায়ে এমনটাই চিন্তাভাবনা চলছে। এছাড়া পঞ্চম শ্রেণির সমাপনী ও ইবতেদায়ি পরীক্ষা বাতিলের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সারসংক্ষেপ চলে গেলেও জেএসসির বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

এখনো পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনো সম্ভাবনা নেই। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।নাম প্রকাশে অনিচ্ছু শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, আগামীকাল (২৫ আগস্ট) পরীক্ষা সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে। শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না আরো ছুটি বাড়ছে সে বিষয়ে কালই সিদ্ধান্ত হতে পারে।

error: Content is protected !!