বিদ্যুৎ লাইনের কাছাকাছি ঘুড়ি না উড়ানোর অনুরোধ–বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়

দুর্ঘটনা রোধে বিদ্যুতের লাইন, উপকেন্দ্র ও টাওয়ারের কাছাকাছি ঘুড়ি না উড়ানোর অনুরোধ জানিয়েছে সরকার। মঙ্গলবার (১৮ আগস্ট) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্টে এই অনুরোধ জানানো হয়।

এতে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা হয়, বিদ্যুতের সঞ্চালন লাইনের আশেপাশে ঘুড়ি উড়ানোর প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ছোট-বড় বিভিন্ন আকৃতির ঘুড়ি উড়ানোর সময় বিদ্যুতের টাওয়ার বা বিদ্যুতের তারের সাথে প্রায়ই আটকে যায়।

ফেসবুক পোস্টে বলা হয়, ঘুড়ি ও মোটা সুতা আটকে সম্প্রতি আশুগঞ্জ-সিরাজগঞ্জ ২৩০ কেভি লাইন, ঘোড়াশাল-আশুগঞ্জ ২৩০ কেভি লাইন, ঘোড়াশাল-আশুগঞ্জ ১৩২ কেভি লাইন, ভুলতা-আশুগঞ্জ ৪০০ কেভি লাইন, হরিপুর-নরসিংদী ১৩২ কেভি লাইন, কুমিল্লা (উত্তর)-চৌদ্দগ্রাম ১৩২ কেভি লাইন, ময়মনসিংহ-নেত্রকোনা ১৩২ কেভি লাইন, ময়মনসিংহ-কিশোরগঞ্জ ১৩২ কেভি লাইনসহ আরও কয়েকটি বিদ্যুতের লাইন শর্ট-সার্কিট হয়ে ট্রিপ হয়েছে এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে জনদুর্ভোগ হয়েছে।
মন্ত্রণালয় আরও জানিয়েছে, এছাড়া ভেজা অবস্থায় মোটা সুতা বিদ্যুতের তারের সংস্পর্শে থেকে জনবসতি এলাকায় পড়লে বিদ্যুতায়িত হয়ে জীবন ও সম্পদের অনাকাঙ্ক্ষিত ক্ষতির আশঙ্কা থাকে। এমন অবস্থায় বিদ্যুতের লাইন, উপকেন্দ্র ও টাওয়ারের কাছাকাছি ঘুড়ি উড়ানো পরিহার করতে বিশেষভাবে অনুরোধ করা হলো।

error: Content is protected !!