১১ আগস্ট,১৪৮২০ জনের নমুনা পরীক্ষায় ২৯৯৬ জনের করোনা শনাক্ত! মারা গেছেন ৩৩ জন

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরো ৩৩ জনের জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় এখন পর্যন্ত ৩ হাজার ৪৭১ জন মারা গেলেন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন আরো দুই হাজার ৯৯৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলেন দুই লাখ ৬৩ হাজার ৫০৩ জন। ২৪ ঘণ্টায় এক হাজার ৫৩৫ জন এবং এখন পর্যন্ত এক লাখ ৫১ হাজার ৯৭২ জন সুস্থ হয়েছেন।

মঙ্গলবার দুপুর আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে সর্বশেষ এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৩১৭টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ৮২০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১২ লাখ ৮৭ হাজার ৯৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ২২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

তিনি জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৮ জন পুরুষ জন এবং ৫ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ২ হাজার ৭৪৯ জন পুরুষ এবং ৭২২ জন নারী মারা গেছেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৫ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রামে ৫ জন, রাজশাহীতে ৫ জন, খুলনায় ৩ জন, ময়মনসিংহে একজন এবং রংপুরে ৪ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ৩০ জন এবং বাড়িতে ৩ জন মারা গেছেন।

দেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
error: Content is protected !!